রাজধানীর মালিবাগে বিস্ফোরিত ককটেলটি ছিল শক্তিশালী : ডিএমপি কমিশনার

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মে ২৭, ২০১৯ ১:৫৩:৩৬ অপরাহ্ণ
DMP Comissioner
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

অনলােইন ডেস্ক:
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, মালিবাগ মোড়ে বিস্ফোরিত ককটেলটি সাধারণ ককটেলের থেকে শক্তিশালী ছিল। তবে এর সাথে জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা এ মুহূর্তে বলা যাবে না।

আজ সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের এসব কথা বলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। গতকাল রাতে মালিবাগে ককটেল বিস্ফোরণে আহত রিকশাচালক লাল মিয়াকে দেখতে ওই হাসপাতালে যান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ‘ককটেল বিস্ফোরণে আহত রিকশাচালক লাল মিয়ার মাথার অস্ত্রোপচার করা হয়েছে। তাঁর চিকিৎসার জন্য যা যা করা দরকার সবকিছুই করা হচ্ছে।’

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘কাউন্টার টেরোরিজম, ডিভি, সিআইডি ঘটনাস্থলে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। কারা কী উদ্দেশ্যে এই বিস্ফোরণ ঘটিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এটি কী ধরণের বিস্ফোরক তা কাউন্টার টেররিজম এর বোম্ব ডিসপোজাল ইউনিট খতিয়ে দেখছে। এটি পুলিশকে টার্গেট করা হয়েছে নাকি অন্য কোন লক্ষ্যে করা হয়েছে তাও তদন্ত করে দেখা হচ্ছে। ককটেলটি পুলিশ ভ্যানে পেছনে আগে থেকেই রাখা ছিল বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। জনমনে ভীতি, নৈরাজ্য, অরাজকতা সৃষ্টি করার জন্য কোন গোষ্ঠী এটি করতে পারে। জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা তা এই মুহূর্তে বলা যাবে না।’

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ছবি : এনটিভি

জানা যায়, মালিবাগের ঘটনায় আহত নারী পুলিশ সদস্য রাশেদা খাতুনকে গতকাল রাতে উন্নত চিকিৎসার জন্য রাজারবাগ পুলিশ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডিএমপি কমিশনার তাঁর চিকিৎসার খোঁজখবর নিয়ে ঢাকা মেডিকেলে যান আহত রিকশাচালকের চিকিৎসার খোঁজখবর নিতে।

গতকাল রোববার রাত ৯টার দিকে মালিবাগে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। আহত অবস্থায় দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) রাশেদার বাঁ পায়ে ও রিকশাচালক লাল মিয়ার মাথায় ককটেলের আঘাত লাগে।

ট্রাফিক পুলিশের পূর্ব বিভাগের (সবুজবাগ) সার্জেন্ট এনামুল হক জানান, মালিবাগ মোড়ে দায়িত্বরত অবস্থায় পুলিশের গাড়ির পাশে একটি ককটেল বিস্ফোরিত হয়। এতে পাশে থাকা এএসআই রাশেদা ও রিকশাচালক আহত হন।

আরও পড়ুন : শতাধিক অজ্ঞান পার্টির সদস্য ধরা হয়েছে: ডিএমপি কমিশনার

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়