রাজশাহীর বাঘায় ঠিকাদার কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদ সভা

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মে ২৯, ২০২২ ৮:০৭:৫৬ অপরাহ্ণ

বিশেষ প্রতিবেদক:
রাজশাহীর বাঘায় ঠিকাদার কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে সভা অনুষ্টিত হয়েছে। রোববার (২৮ মে) বিকেলে বাঘা প্রেস ক্লাবে এই প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। প্রতিবাদ সভায় ঠিকাদারকে গ্রেফতার করে আইনী ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে উপজেলার হরিনা মাষ্টার পাড়া গ্রামে মহসিনের বাড়ি থেকে বীর মুক্তিযোদ্ধা জনাব আলীর বাড়ি পর্যন্ত ৩১ লক্ষ ৩৭ হাজার ১৫৯ টাকা মূল্যো রাস্তা সংস্কারের কাজ করছিলেন ঠিকাদার ও বাঘা পৌর আ.লীগের সভাপতি আবদুল কুদ্দুস। রাস্তার কাজ নিন্মমানের হচ্ছে মর্মে, স্থানীয়রা সাংবাদিক আখতার রহমানেক অবগত করেন। আখতার রহমান বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে ওই স্থানে তদন্ত করতে যায়। সরেজমিন তদন্ত শেষে ফেরার পথে প্রথমে তাকে মোবাইল ফোনে ও পরে উপজেলা সদরের সামনে পৌঁছলে বিকেলে অকথ্য ভাষায় গালিগালাজ করে হাত পা কেটে নেওয়া ও প্রাণনাশের হুমকি দেন ঠিকাদার। এই ঘটনায় বাঘা প্রেস ক্লাবে প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাঘা প্রেস ক্লাবের সভাপতি আবদুল লতিফ মিঞা। প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আমানুল হক আমানের পরিচালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি গোলাম তোফাজ্জল কবীর মিলন, সাংগঠনিক সম্পাদক আসলাম আলী, অর্থ সম্পাদক লালন উদ্দিন, দপ্তর সম্পাদক ফজলুর রহমান মুক্তা, সদস্য শাহানুর রহমান বাবু, আবদুল হামিদ মিঞা, সুব্রত কুমার সরকার প্রমুখ।

আয়োজিত প্রতিবাদ সভায় ঠিকাদারকে গ্রেফতার করে অতি দ্রুত আইনী ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

এ বিষয়ে সাংবাদিক আখতার রহমান বলেন, আমার বিরদ্ধে আব্দুল কুদ্দুস সরকারের থানায় করা অভিযোগে যে সময় উল্লেখ করা হয়েছে, সেই সময় আমি চারঘাটের ভায়ালক্ষীপুর গ্রামে একটি সংবাদ সংগ্রহে ব্যস্ত ছিলাম। তার করা মিথ্যা অভিযোগ ও অভিযোগের ভিত্তিতে মানববন্ধনে যে সকল অসত্য কথা বলেন তা সম্পুর্ণ ভিত্তিহীন। সে সেই সকল মিথ্যা ও ভিত্তিহীন বক্তব্যে আইনী প্রতিকার চেয়ে কথা বলেছেন।

আরও পড়ুন : সংবাদ সংগ্রহ করায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন ঠিকাদার আব্দুল কুদ্দুস

জনপ্রিয়