রাজশাহীর বাঘায় প্রতিবন্ধীদের একীভূতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ৯:৪৯:২৯ অপরাহ্ণ
ছবি : আখতার রহমান

আখতার রহমান, রাজশাহীঃ
যার যার অবস্থান থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূলধারায় অর্ন্তভূক্ত করণের বিশেষ দিকগুলো তুলে ধরার মধ্য দিয়ে প্রতিবন্ধীদের একীভূতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৮/৬/২০১৯) বাঘা উপজেলা পরিষদ মিলনায়তনে সমতা নারি কল্যাণ সংস্থা (এসএনকেএস) এ আয়োজন করে।

উপজেলা পর্যায়ে এ কর্মশালায় সেবা কর্ণার, স্কুল-কমিউনিটি ক্লিনিকগুলোতে প্রবেশগম্যতা নিশ্চিত করণে বর্তমান ব্যবস্থায় সিঁড়ি তৈরি বছরে অন্তত একবার প্রতিবন্ধীদের নিয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনসহ প্রতিবন্ধীতা একীভূতকরণে চিহিৃত সমস্যাগুলো সমাধানে সরকারের দৃষ্টি আকর্ষন করে সুপারিশ করা হয়।

চলমান বার্তার অন্যান্য খবর>>

মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে ধ্বংসের নির্দেশ আদালতের

নির্বাচিত সরকারকে অবৈধ বলা হাস্যকর : ওবায়দুল কাদের

একনেকে ৮০৫৩ কোটি টাকার ১১ প্রকল্পের অনুমোদন

মাশরাফি-সাকিব-লিটনের সাথে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী

আদালত কক্ষে মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসি

সমতা নারি কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক নজরুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ লায়েব উদ্দীন লাভলু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা।

আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের পুরুষ ভাইস চেয়ারম্যান ও নারি ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর প্রধান, এনজিও প্রতিনিধি,এ্যাপেক্স বডির সদস্য ও গনমাধ্যম কর্মীরা। বক্তারা বলেন সড়কে বেপরোয়া যানবাহন চলাচলের কারণে সড়ক দুর্ঘটনায় প্রতিবছর প্রতিবন্ধীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এসব প্রতিরোধে জরুরি পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

সমতা নারি কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক নজরুল ইসলাম জানান, সিবিএম অষ্ট্রোলিয়ার সহযোগিতায় এবং অষ্ট্রোলিয়ান সরকারের অর্থায়নে প্রতিবন্ধীদের নিয়ে প্রকল্প বাস্তবায়নে কাজ করছে সেন্টার ফর ডিজএ্যাবিলিটি এন ডেভেলপমেন্ট (সিসিডি)। বাংলাদেশের ৭টি বিভাগে ১১টি জেলায় ১২টি সহযোগী সংস্থার সাথে সম্মিলিতভাবে প্রকল্পটি পরিচালনা করছে। সর্বোপরি তিনি বলেন সকলের সহযোগীতায় প্রতিবন্ধীদের অন্যান্য আর দশ জনের মতো করে গড়ে তোলা সম্ভব।

আরও পড়ুন :জেনে নিন; কোন জেলা কোন খাবারের জন্য বিখ্যাত

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়