রাজশাহীর বাঘায় বাস উল্টে খাদে, তিনজন নিহত

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, মে ২, ২০১৯ ৭:৫৫:৩৯ অপরাহ্ণ
accident
ছবি : আখতার রহমান

আখতার রহমান, রাজশাহীঃ রাজশাহীর বাঘা উপজেলার মিরগঞ্জে সকাল সাতটায় বাঘা হতে রাজশাহীগামী বাস উল্টে খাদে পড়ায় তিনজন ঘটনাস্থলে মারা যান। নিহতেরা হলেন আমেনা ওরফে বাদল হাওয়া (৫৫), মনোয়ারা (৫৫) ও বাসের হেলপার হানিফ (২৫)। সকলেই বাঘা উপজেলার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাঘা হতে সকাল সাড়ে ছয়টায় ছেড়ে আসা রাজশাহীগামী রজনীগন্ধ্যা নামে বাসটি মিরগঞ্জ মোড় হতে ২০০ মিটার পূর্বে একটি ইট-বালি টানা কুত্তাগাড়ীকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে। স্থানীয় লোকজন উপস্থিত হয়ে সেখান থেকে তিনজনের মৃতদেহ উদ্ধার করে।

খবর পেয়ে বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, বাঘা থানা ওসি (তদন্ত) ও তাঁর সঙ্গীয় ফোর্স নিয়ে তৎক্ষনাত ঘটনাস্থলে উপস্থিত হন। আহতদের উদ্ধার করে চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য দ্রুত পাটাইয়া দেন। উপজেলা নির্বাহী অফিসার জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে তাৎক্ষনিক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারকে দাফন কাফন সম্পন্ন ও আর্থিক সহযোগীতা হিসাবে ২০ হাজার টাকা প্রদান করেন।

দুর্ঘটনা সম্পর্কে স্থানী বাসিন্দা আফসার আলী বলেন, এই রাস্তায় বাসের চেয়ে ভুটভুটি, নসিমন, পাওয়ার ট্রলি, কুত্তাগাড়ী ইত্যাদী নানা প্রকার অবৈধ যানবহনের সংখ্যা বেশী এবং চলে বেগতিকভাবে। এছাড়া উপজেলায় রয়েছে একাধিক অবৈধ যানবহন তৈরীর কারখানা। সেখানে স্থানীয় প্রশাসনের নাকের ডগায় অবৈধ যানবহন তৈরী করে, তবে প্রশাসন নিরব থাকে।

তিনি আরও বলেন, বাঘা হতে রাজশাহী শহরমুখী বাসগুলো দিন দিন বেপরোযা হয়ে উঠছে। বেশীরভাগ গাড়ী রাস্তায় চলাচল অনুপযোগী, ফিটনেস নেই। আচারণগত সমস্যা তো আছেই। সেই সাথে প্রতিটি সিটের বিপরীতে তিন থেকে চার জন যাত্রী বেশি নিয়ে ঝুঁকিপূর্ণ ভাবে চলাচল করছে। যার ফলে আজ কে এধরনের মর্মান্তিক দুঘর্টনায়া তিনটা তাজা প্রাণ হারাতে হল। সেইসঙ্গে অনেকে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় জনগনের দাবী, অবৈধ ও অনিয়মতান্ত্রিকভাবে যানবহন চলাচলে যাতে আর এভাবে কারো জীবন অকালে না ঝরে যায়, সে ব্যাপারে যেন স্থানীয় প্রশাসনসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু পদক্ষেপ গ্রহন করেন।

আরও পড়ুন: ফণীর প্রভাবে মোংলায় পণ্য ওঠা-নামা বন্ধ

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়