রাজশাহীর বাঘায় সামাজিক নিরাপত্তা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, জুন ৮, ২০২২ ৯:৫০:২০ অপরাহ্ণ

আখতার রহমান, রাজশাহী অফিস:
রাজশাহীর বাঘায় সামাজিক নিরাপত্তা কর্মসূচী সফল বাস্তবায়ন বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার(৮ জুন)সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১১ টায় উপজেলা সমাজসেবা অফিসার মোঃ নাফিজ শরিফ এর সভাপতিত্বে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু। তিনি বর্তমান সরকারের নানা উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, দেশের প্রান্তিক জনগোষ্টির জন্য ক্ষুদ্র ঋণ কার্যক্রম চালু করে ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর বর্তমানে বয়স্ক, বিধবা,অস্বচ্ছল প্রতিবন্ধী, মাতৃত্বকালিন, শিক্ষা উপবৃত্তি ,মুক্তিযোদ্ধাদের সম্মানী ও এতিম শিশুদের ভাতা সহ জটিল রোগের জন্য চিকিৎসা খাতে সর্বাধিক সুযোগ সুবিধা দিচ্ছেন তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। অপনারা যারা উপকারভোগী রয়েছেন তারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন রাজশাহী জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাসিনা মমতাজ । তিনি বলেন, সারা দেশে বর্তমান সরকারের শতাধিক কর্মসূচীর মধ্যে সমাজ সেবা অধিদপ্তর নাম্বার ওয়ানে। এই অধিদপ্তরের মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে আর্তনির্ভরশীল হিসাবে গড়ে তোলা হয়। তিনি সরকারের উদ্ধৃতি দিয়ে বলেন ২০২৪ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ এবং ২০৩০ সালের মধ্যে দারিদ্র বিমোচন ও ক্ষুধামুক্ত দেশ গড়া হবে ।

উক্ত সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজ সেবা অধিদপ্তর রাজশাহী বিভাগের সহকারি পরিচালক বায়োজিদ হোসেন ,মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান। এর আগে ভিডিও চিত্রের মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর সফল বাস্তবায়ন চিত্র তুলে ধরেন সমাজসেবা অধিদপ্তর রাজশাহী’র সহকারি পরিচালক আবুতাহের ।

উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস ও রিজিয়া আজিজ সরকার,সকল ইউপি চেয়ারম্যান, সমাজসেবা অধিদপ্তর থেকে প্রাপ্ত উপকার ভোগী ও সুশীল সমাজের নেত্রীবৃন্দ। সব শেষে সমাজসেবা অধিদপ্তরের সাথে সম্পৃক্ত মাঠ কর্মীদের মাঝে সনদপত্র তুলে দেন সম্মানিত অতিথি বৃন্দ।

আরও পড়ুন : নিজের অপরাধ ঢাকতে সাংবাদিককে আ.লীগ নেতার হুমকি

জনপ্রিয়