রাজশাহী-রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের হুমকি

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মার্চ ১৪, ২০২২ ৬:৫৮:৩০ অপরাহ্ণ

আখতার রহমান, রাজশাহী ব্যুরো :
রাজশাহীর কাটাখালিতে মাইক্রোবাস ও হানিফ ট্রাভেলসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় হানিফ গাড়ির চালক এখুনও কারাগারে রয়েছে। অবিলম্বে গাড়ির চালক আব্দুর রহিমকে মুক্তি দিতে হবে।

চালকের মুক্তির দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির মানববন্ধনসহ নানান কর্মসূচি হাতে নিয়েছে। এছাড়াও চালকের মুক্তি দেয়া না হলে ২৭ মার্চ থেকে রাজশাহী—রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের হুমকিও দেয়া হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী জানান, ২০২১ সালের ওই সড়ক দুর্ঘটনার পর হানিফ গাড়ির চালক আব্দুর রহিমকে গ্রেপ্তার করা হয়। সেই থেকে চালক আব্দুর রহিম কারাগারে আছেন।

দীর্ঘদিন কারাগারে থাকায় চালক আব্দুর রহিমের পরিবার অসহায় হয়ে পড়েছেন। পরিবারটিতে আব্দুর রহিমই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তিনি কারাগারে থাকার কারণে পরিবারটির উপার্জন বন্ধ হয়ে গেছে।

চালক আব্দুর রহিমের পরিবার ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় কমিটির পক্ষ থেকে আব্দুর রহিমের মুক্তি দাবি জানিয়ে আসছে দীর্ঘদিন থেকে। কিন্তু এতেও কোন কাজ হয়নি। সে কারণে চালক আব্দুর রহিমের মুক্তির দাবিতে মানববন্ধনসহ নানান কর্মসূচি হাতে নিয়েছে শ্রমিক সংগঠন।

কর্মসূচির মধ্যে রয়েছে, ১৫ মার্চ চালক আব্দুর রহিমের মুক্তির দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আয়োজনে মানববন্ধন। পরের দিন ১৬ মার্চ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান।

এছাড়াও সম্প্রতি সময়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় কমিটির কার্য—নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় চালক আব্দুর রহিমের জামিন না হলে ২৭ মার্চ ভোর থেকে রাজশাহী—রংপুর বিভাগে বাস—ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে বলে জানায় নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ঢাকার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি সাফকাত মুঞ্জুর বিল্পব, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির সভাপতি ফজলে রাব্বি, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ।

আরো পড়ুন : রাজশাহী সাইবার আদালতে ওসির ১ টাকা জরিমানা

জনপ্রিয়