রাণীশংকৈলে নির্বাচনী সহিংসতায় ৩৫০ জনের নামে থানায় অজ্ঞাত অভিযোগ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জুলাই ৩০, ২০২২ ৭:২৭:৩৬ অপরাহ্ণ

রফিকুল ইসলাম সুজন, রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ
ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মহেশপুর ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নির্বাচনী সহিংসতার ঘটনায় থানায় অভিযোগ দিয়েছেন ঐ কেন্দ্রর প্রিসাইডিং কর্মকর্তা মো. খতিবর রহমান।

শনিবার (৩০ জুলাই) মোবাইল ফোনে মামলার কথা নিশ্চিত করেছেন প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান। খতিবর রহমান উপজেলার রাণীশংকৈল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক (ইংরেজী বিভাগ) হিসেবে কর্মরত আছেন। তিনি বলেন, আমরা যখন ফলাফল ঘোষণা করলাম, যারা জয় লাভ করেছে তারা আনন্দ উল্লাস শুরু করলো। আর যারা পরাজয় বরণ করলো তারা উচ্ছৃঙ্খল হয়ে উঠলো। আমরা গাড়িতে উঠলাম আমাদের ব্যারিকেট দিয়ে দিল তারা। পরে আমি প্রশাসনকে বিষয়টি জানায়। তারা এসে আমাদের ওখান থেকে রাস্তায় উঠিয়ে উপজেলার দিকে পাঠিয়ে দেন। তারপর আমরা চলে আসি। পরে ঐ খানে সহিংসতার ঘটনা ঘটে ৷

এ ঘটনায় আমি বাদী হয়ে অজ্ঞাতনামা ৩০০-৩৫০জনের নামে লিখিত অভিযোগ দিয়েছি। গত ২৭ জুলাই বুধবার সন্ধ্যায় নির্বাচন পরবর্তী ফলাফলকে কেন্দ্র করে সহিংসতায় সুরাইয়া আক্তার নামে এক আট মাস বয়সী শিশুর মৃত্যু হয়েছে। সেই সঙ্গে দুই পুলিশ সদস্য আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

নিহত সুরাইয়া আক্তার রানীশংকৈল উপজেলার মীরডাঙ্গী গ্রামের বাদশাহ মিয়া ও মিনারা বেগমের তৃতীয় সন্তান। ২৮ জুলাই বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে মরদেহের দাফন কার্য সম্পন্ন করা হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে ঠাকুরগাঁও জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রামকৃষ্ণ বর্মণ, ঠাকুরগাঁও জেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার (পীরগঞ্জ সার্কেল) আহসান হাবীব সহ তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে তাদেরকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।

এ বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল বলেন, এখন পর্যন্ত মামলা হয়নি। প্রিসাইডিং কর্মকর্তা একটি এজাহার দিয়েছেন। এজাহারটি তদন্তের বিষয় রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে সেদিনের হামলায় মামলার ভয়ে ঘর ছাড়া সেই এলাকাবাসী ।

আরও পড়ুন :রানীশংকৈলে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

জনপ্রিয়