রাশিয়ার দখলে থাকা বেশ কয়েকটি এলাকা পুনরুদ্ধারের দাবি জেলেনস্কির

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০২২ ১:৪০:৪৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
রাশিয়ার দখলে থাকা বেশ কয়েকটি এলাকা পুনরুদ্ধারের দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বুধবার দিবাগত রাতে ভিডিও ভাষণে তিনি এটিকে ‘সুসংবাদ’ বলে মন্তব্য করেছেন। খবর বিবিসির।

যেসব জায়গায় পুনরুদ্ধারের দাবি করেছেন, সেসব এলাকার নাম বলতে অস্বীকার করেন জেলেনেস্কি। তিনি বলেন, নাম বলার সময় এখনও আসেনি। একাধিক মার্কিন কর্মকর্তা বলেছেন, রুশ বাহিনীর বিরুদ্ধে ইউক্রেনের অগ্রগতি ধীরগতি কিন্তু অর্থবহ।

রাতে ভাষণে জেলেনস্কি আরও বলেন, ‘আমি মনে করি প্রতিটি নাগরিক আমাদের সেনাদের জন্য গর্ববোধ করেন।’ ইউক্রেনের সামরিক ইউনিট এবং যুদ্ধের ময়দানে থাকা সেনাদের সাহসিকতার প্রশংসা করেন প্রেসিডেন্ট।

গত কয়েক সপ্তাহ ধরে রাশিয়ার বিরুদ্ধে জোরালো পাল্টা আক্রমণ নেমেছে ইউক্রেনীয় যোদ্ধারা। বিশেষ করে ইউক্রেনের পূর্ব ও দক্ষিণে ব্যাপক লড়াইয়ের খবর পাওয়া যাচ্ছে উভয়পক্ষের।

খারকিভের দক্ষিণপূর্বে আক্রমণ জোরালো করেছে ইউক্রেন। অথচ যুদ্ধের শুরুর দিকে ওই অঞ্চলগুলোতে ব্যাপকভাবে সামরিক শক্তিপ্রয়োগ করে নিয়ন্ত্রণে নেয় মস্কো।

পশ্চিমা শক্তিধর রাষ্ট্রগুলো থেকে সামরিক সহায়তা পাওয়ায় পাল্টা আক্রমণ চালিয়ে যাচ্ছে কিয়েভ। ফলে যুদ্ধের ময়দানে অনেকটা বিপর্যস্ত রুশ বাহিনী।

আরও পড়ুন : ৭ মাসের মধ্যে বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম সর্বনিম্ন

জনপ্রিয়