রাশিয়ার বেলগোরোদ শহরে একাধিক বিস্ফোরণ

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ২৭, ২০২২ ১১:৩২:২৯ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
ইউক্রেন সীমান্তের অদূরে রাশিয়ার বেলগোরোদ শহরে একাধিক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। ইউক্রেনের সীমান্ত থেকে ৪০ কিলোমিটার উত্তরে বেলগোরোদ শহরে আজ বুধবার একাধিক বিস্ফোরণ হয়েছে বলে এক স্থানীয় কর্মকর্তা জানিয়েছেন। খবর বিবিসির।

সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাপ টেলিগ্রামে আঞ্চলিক গভর্নর ভিয়েচেস্লাভ গ্লাদকভ জানান, বুধবার রাত ৩টা ৩৫ মিনিটের দিকে তিনি এক বিস্ফোরণের শব্দে তাঁর ঘুম ভেঙে যায়।

গভর্নর ভিয়েচেস্লাভ আরও বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে বিস্ফোরণের বিষয়টি লেখার সময় আরও তিনটি বড় বিস্ফোরণের শব্দ শুনতে পান।

গভর্নর ভিয়েচেস্লাভ গ্লাদকভ পরে জানান, প্রাথমিক তথ্যে ধারণা করা হচ্ছে—একটি গ্রামীণ এলাকায় গোলাবারুদের ডিপোতে আগুন লেগেছে। তবে গভর্নর ভিয়েচেস্লাভ জানান, ‘বেসামরিক কোনো লোকজন হতাহত হয়নি’ বলে জানা গেছে।

এর আগে গত সোমবার রুশ সেনারা ইউক্রেনের ছয়টি ট্রাকশন সাবস্টেশন ধ্বংস করে, যা ইউক্রেনের দনবাস অঞ্চলের জন্য পশ্চিমা অস্ত্র ও সামরিক সরঞ্জামের সরবরাহ লাইন হিসেবে ব্যবহার করা হচ্ছিল।

এদিকে, যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইঙ্গিত দিয়েছে—তারা রাশিয়ার দুই মাসব্যাপী আক্রমণ মোকাবিলায় ইউক্রেনীয় বাহিনীকে সমর্থন ও সহায়তা দিতে আরও দ্রুত এবং আরও শক্তিশালী ভূমিকা নিয়ে কাজ করছে।

যুক্তরাষ্ট্রসহ ন্যাটোভুক্ত দেশগুলো যেভাবে রাশিয়ার চোখরাঙানি উপেক্ষা করে ইউক্রেনকে সমরাস্ত্র পাঠানো শুরু করেছে, তাতে খেপেছে মস্কো। গতকাল এক রুশ সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে রুশ পররাষ্ট্রমন্ত্রী সেরগেই ল্যাভরভ বলেছেন, রাশিয়াকে প্রতিরোধ করতেই ওই সব অস্ত্র পাঠানো হচ্ছে। এ ছাড়া ইউক্রেন তৃতীয় বিশ্বযুদ্ধ বাধানো ঝুঁকি তৈরি করছে বলেও হুঁশিয়ারি প্রকাশ করেন ল্যাভরভ।

আরও পড়ুন : ইউক্রেনের প্রতি যুক্তরাষ্ট্র ও মিত্রদের সমর্থন বাড়চ্ছে

জনপ্রিয়