রাসেলকে ৫ লাখ টাকা দিলো গ্রিন লাইন

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ১০, ২০১৯ ৬:১৯:৪২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: মেয়র হানিফ ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় পা হারানো রাসেল সরকারকে অবশেষে আজ বুধবার পাঁচ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছে গ্রিন লাইন বাস কোম্পানি। এক মাসের মধ্যে বাকি ৪৫ লাখ টাকা দেওয়ার আদেশ দিয়েছে উচ্চ আদালত। সেই সঙ্গে রাসেল সরকারের চিকিৎসার খরচও বহন করতে বলা হয়েছে।

রাসেল সরকারের আইনজীবী খন্দকার শামসুল হক রেজা জানিয়েছেন, গাড়ির কোম্পানির পক্ষ থেকে তাদের এতো বেশি পরিমাণ অর্থ দিতে সমস্যার কথা মৌখিকভাবে উল্লেখ করা হয়েছে। তবে আদালতের আদেশ বহাল রয়েছে বলে জানান রেজা।

আদালতে গ্রিন লাইনের মালিক মোহাম্মদ আলাউদ্দিন ক্ষতিপূরণের অর্থের পরিমাণ কমিয়ে আনার বিষয়টি বিবেচনা করার জন্য আদালতের প্রতি আবেদন করেন।

গ্রিন লাইনের আইনজীবী মোহাম্মদ ওয়াজিউল্লাহ বলেছেন, তার অনেকগুলো আবেদন ছিল। তিনি বলেছেন গত তিন বছর তার ব্যবসা ভালো যাচ্ছে না। তিনমাস আগে সাড়ে তিন কোটি টাকা লোকসান দিয়েছে। প্রতিটা গাড়ির সংগে ব্যাংক লোন আছে। তাই তিনি বলেছেন যদি বিবেচনা না করেন তাহলে পরিশোধ করতে না পারলে আমাদের ব্যবসা বন্ধ করে দেবেন।

গত বছর এপ্রিলে মেয়র হানিফ ফ্লাইওভারে গ্রিন লাইন পরিবহনের একটি বাসের চাপায় পা হারান রাসেল সরকার। এর আগে গত ১২ই মার্চ হাইকোর্ট দু’সপ্তাহের মধ্যে ৫০ লাখ টাকা রাসেল সরকারকে দেওয়ার জন্য গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দিয়েছিলো।

এর বিরুদ্ধে আপিল করলেও তাতে কোম্পানিটির পক্ষে কোনো আদেশ আসেনি। বরং এরপর হাইকোর্ট টাকা পরিশোধের জন্য ১০ই এপ্রিল পর্যন্ত সময়সীমা বেঁধে দেয়। তখন হাইকোর্ট বলেছিলো, এ সময়ের মধ্যে টাকা না দিলে কোম্পানিটির সব বাস জব্দ করা হবে।

আজ টাকা পরিশোধের সময়সীমার শেষ দিনে গ্রিন লাইনের পক্ষ থেকে এক মাসের সময় চেয়ে আবেদন করলে হাইকোর্ট বেলা তিনটার মধ্যে কিছু টাকা পরিশোধের আদেশ দিয়েছিল।সূত্র-বিবিসি।

আরও পড়ুন: স্কুল-মাদ্রাসায় যৌন হয়রানী প্রতিরোধে মনিটরিং সেল কতটা কার্যকর?

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়