রায়গঞ্জের দেওভোগ বাইপাস বেইলী ব্রীজটি স্থায়ীত্বের দাবি এলাকাবাসীর

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, জুন ১৪, ২০২২ ১০:৩৮:৩৭ পূর্বাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা
সিরাজগঞ্জের রায়গঞ্জে দেওভোগ বাইপাস অস্থায়ী বেইলী ব্রীজটি জনস্বার্থে স্থায়ীত্বের জন্য এলাকাবাসির জোর দাবি উঠেছে।
জানা যায়, উপজেলার ঘুড়কা ইউপির দেওভোগ বাজার সংলগ্ন রায়গঞ্জ – তাড়াশ রোডে করতোয়া নদীর উপর বহুদিন পূর্বে ১৫০ ফুট লম্বা একটি বেলি ব্রীজ নির্মাণ করা হয়।

কালের বিবর্তনে ব্রীজটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়লে ২০২০ সালে কয়েক কোটি টাকা ব্যয়ে কমপ্লিট ব্রীজ নির্মাণের কাজ শুরু হয়।

এসময় বিকল্প পথ হিসেবে প্রায় ৩০ ফুট লম্বা একটি অস্থায়ী বেইলী ব্রীজ নির্মাণ করা হয়। আর এই ব্রীজ দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারে সাধারণ জনগণ।

খোঁজ নিয়ে জানা যায় সেখানে রয়েছে দুটি শিক্ষা প্রতিষ্ঠান দেওভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এম আর দাখিল মাদ্রাসা। আর এই বাইপাস ব্রীজ দিয়ে নিরাপতে পারাপার হতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন শিক্ষার্থী, শিক্ষক ও এলাকার সাধারণ পথচারীরা।

এবিষয়ে দেওভোগ গ্রামের বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম ঝন্টু বলেন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র – ছাত্রীদের নিরাপত্তা চলাচলের জন্য বাইপাস বেলি ব্রীজটি গুরুত্বপূর্ণ ভূমিকায় পালন করে আসছে। নতুন নির্মাণ কৃত ব্রীজটি চালু করা হলে প্রাথমিক বিদ্যালয়ের কচিকাঁচা ছেলে মেয়েদের পারাপারের অনেকটাই অসুবিধা হবে বলে ধারণা করছেন। কারণ এ পথ দিয়ে প্রতি দিন অনেক ভারি যানবাহন চলাচল করে।

তাই বাইপাস অস্থায়ী বেলি ব্রীজটি স্থায়ী করন করা হলে ছাত্র – ছাত্রী সহ এলাকার সাধারণ মানুষ নিরাপত্তে পরাপার হবে এবং সড়ক দুর্ঘটনা থেকে তারা সুরক্ষা পাবে। অস্থায়ী বেলি ব্রীজটি স্থায়ী করনের জন্য এলাকার বাসী প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে।

আরও পড়ুন : রায়গঞ্জে জমতে শুরু করছে কোরবানির পশুর হাট

 

জনপ্রিয়