রায়গঞ্জের পাঙ্গাসী লায়লা মিজান স্কুলের সামনে স্পীড বেকার স্থাপনের দাবি

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০২২ ৭:০৭:৩৫ অপরাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জের পাঙ্গাসী লায়লা মিজান স্কুল এন্ড কলেজ একটি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ। এই প্রতিষ্ঠানটিতে প্রবেশের জন্য রয়েছে মূলত একটিই গেড।

এই গেড দিয়েই প্রতিদিন আসা-যাওয়া করছে ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ অভিভাবকবৃন্দ। কিস্তু গুরুত্বপূর্ণ এ গেটের সামনে নেই নিরাপদের জন্য আসা-যাওয়ার সুবিধা।

সরেজমিনে দেখা যায়, উক্ত গেটের সামনে ও ডানে-বামে অসংখ্যক অটোভ্যান, ইজিবাইক ও সিএনজি দাঁড়িয়ে আছে। এছাড়াও আঞ্চলিক সড়কের বিভিন্ন যানবাহন তো আছেই। নির্দিষ্ট সময়ে তারাহুড়া করে বিদ্যালয়ে প্রবেশে বাধার সম্মুখীন হতে হচ্ছে ছাত্র-ছাত্রীদের। যেকোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের কোনো দুর্ঘটনা।

বর্তমানে এখানে এস,এসসি পরীক্ষা চলায় ছাত্র ছাত্রী ও অভিভাবক এবং পথচারীদের ব্যাপক ভীড় লক্ষ্য করা যায়। এবং ঐতিয্যবাহী পাঙ্গাশীতে প্রতি সপ্তাহে শনিবার ও মঙ্গলবার দুই দিন জলকালো হাট বসার কারণে উক্ত স্থানে ভীড় হওয়ায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে জনতার ব্যাপক ভোগান্তি পোহাতে হয়।

ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে, উক্ত বিদ্যালয়ের মেইন গেটের সামনে ডানে ও বামে স্পীড বেকার স্থাপণ করার জন্য যথাযথ কর্তৃপক্ষের নিকট জোড় দাবি জানিয়েছেন এলাকাবাসী।

আরও পড়ুন :সিরাজগঞ্জে নদী থেকে শিশুর মরদেহ উদ্ধার

জনপ্রিয়