রায়গঞ্জে পৈতৃক সম্পত্তি বেদখল; থানায় মামলা

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, মে ১০, ২০২২ ৭:৫৯:৫৬ অপরাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা
সিরাজগঞ্জের রায়গঞ্জে চকনুর গ্রামে পৈতৃক সম্পত্তি বেদখল করায় থানায় মামলা দায়ের হয়েছে। মামলা সূত্রে জানাযায়, গত সোমবার উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের চকনুর গ্রামের মৃত মকসেদ সরকারের ছেলে জামাত আলী তাঁর প্রথম স্ত্রী মারা যাবার পর একই ইউনিয়নের গংগ্রামপুর গ্রামের আকবর আলী ( সটকা সুতার) এর মেয়ে মোছাঃ আকিতা খাতুনের সাথে ২য় বার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

দীর্ঘ আট বছর সংসার করার পর ২০২২ সালের ২৮ জানুয়ারি জামাত আলী মারা যায়। জামাত আলী মারা যাবার পর থেকেই তাঁর প্রথম পক্ষের ছেলে মোঃ আনিসুর রহমান ও তাঁর ২য় স্ত্রী আকিতা খাতুনের জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই এক পর্যায়ে গত ২৯-০৪-২০২২ তারিখে মৃত জামাত আলীর স্ত্রী আকিতা খাতুন জোর পূর্বক তাঁর স্বামীর ৩৩৯ নং খতিয়ানের ১০৬১, ১০৫৭, ১০৫৫ নং দাগের ও ১৫১নং খতিয়ানের ১১৮৬ দাগের মোট ৮৯ শতক জমি জোর পূর্বক বেদখল করার চেষ্টা করে।

মৃত জামাত আলীর ১ম পক্ষের ছেলে মোঃ আনিসুর রহমান ও বাবলু বেদখল করার কাজে বাধা দিতে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এই ঘটনায় মোঃ আনিসুর রহমান বাদী হয়ে রায়গঞ্জ থানায় ০৪-০৫-২০২২ তারিখে একটি মামলা দায়ের করে।

মামলার দায়িত্ব প্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা সনজয় কুমারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এই ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে রায়গঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ঘটনায় একটি অভিযোগ হয়েছে। তদন্তকারী কর্মকর্তার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন : রায়গঞ্জে পুরাতন খাদ্য গুদাম এখন শিয়াল শকুনের বাসা

জনপ্রিয়