রায়গঞ্জে সংস্কারের অভাবে হুমকির মুখে গ্রামীণ ব্রীজ কালভার্ট

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২ ৫:২৭:৩৭ অপরাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ সংবাদদাতা
সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলার প্রত্যেক ইউনিয়নের গ্রামীল কাচা সড়কের বিভিন্ন পয়েন্টে নির্মিত সকল ব্রীজ কালভার্টের পাখা ভেঙে রডের খাচা বেরিয়ে এলোমেলো হয়ে আছে এবং দু পাশের মাটি সরে গিয়ে হুমকিতে আছে কালভার্ট ও ব্রীজ।

রাস্তায় চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে এই এলাকার সাধারন জনগণ ও স্কুল পড়ুয়া সকল ছেলে মেয়েদের। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে পাঙ্গাশী ইউপির রামেশ্বর গাতী নাড়ুয়া হয়ে ঘুড়কা পযন্ত কাচা সড়কের আটটি ব্রীজ কালভার্ট।এছাড়াও চকনু চার মাথা ও নিজাম গাতীর ব্রীজ।

নলকা ইউপির বয়লাবিলের তিনটি ও কাঠালবাড়িয়ার দুই টি ফরিদপুরের একটি কালভার্ট ব্রীজ অত্যান্ত ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। এ অবস্থায় মাঝেমধ্যেই শোনা বিভিন্ন অঞ্চলের রাস্তায় অটোরিকশা, সিএনজি ও ভানগাড়ি ব্রীজ কালভার্ট পারাপার হতে গিয়ে খাদে পড়ে গেছে এবং আহত ও নিহতের ঘটনাও ঘটে থাকে অনেক। অনেকটাই ঝুঁকি নিয়ে যাত্রী ও পরিবহন চলছে ধীরগতিতে।

এব্যাপারে এলাকার সাধারন জনগণ ও স্কুল পড়ুয়া কোমলমতি ছেলে মেয়েদের চলাচলের বিষয়টি বিবেচনা করে এবং প্রতিনিয়ত দূর্ঘটনার হাত থেকে রেহাই পাওয়ার জন্য ও কাচা সড়ক পাকা করনের দাবিতে সংশ্লিষ্ট দপ্তরের সু নজর কামনা করছেন এলাকার সচেতন নাগরিকগল।

আরও পড়ুন :রায়গঞ্জের পাঙ্গাসী লায়লা মিজান স্কুলের সামনে স্পীড বেকার স্থাপনের দাবি

জনপ্রিয়