শিরোনাম

রায়গঞ্জ উপজেলা চত্বরে রাস্তায় মরা গাছ আতংকে পথচারীরা

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:৪৯:২৫ অপরাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জ রায়গঞ্জ উপজেলা চত্বরে উপজেলা ভূমি অফিসের গেটের সামনে রাস্তার দুপাশে নিরবে দাঁড়িয়ে আছি দুটি মরা গাছ। যেকোনো সময় ঘটতে পারে বড় আকারের দূর্ঘটনা আতংক ও ভীতি নিয়ে চলছে পথচারীরা।

উপজেলা চত্বরে পত্রিকা বিলিকারি সামিদুল ইসলাম বলেন, প্রতিদিন অফিস চলাকালীন সময়ে বিভিন্ন অঞ্চল থেকে আসা হাজার হাজার জনতা উপজেলা চত্বরে ভীড় জমায় এবং মরা গাছের নিচদিয়ে রীডিমত চলাচল করে। শুধু তাই নয় মরা গাছের নিচে রয়েছে দুটি চায়ের ষ্টল মানুষ কাজকর্ম শেষে ক্লান্ত শরীরে একটু বিশ্রামের আসায় বসে পড়ে এখানে এবং চুমুক দেয় চায়ের কাপে।

এদিকে হঠাৎ যেকোনো সময়ে দাঁড়িয়ে থাকা মরা গাছটির কোন অংশ ভেঙে পড়লে বড় আকারের দূর্ঘটনা ঘটতে পারে পথচারী ও চায়ের ষ্ঠলে বসে থাকা বিশ্রাম নেওয়া জনতার উপর।

উপজেলায় কাজ করতে আসা কয়েকজন পথচারী বলেন, প্রায় দুই বছর ধরে এই গাছ দুটি মরে গেছে এবং বর্তমানে গাছের বিভিন্ন অংশে পোকা ধরে ডালপালা দূর্বল হয়ে আছে যেকোনো সময়ে ভেঙে গিয়ে হয়তোবা আহত ও নিহত হতে পারে কেউ না কেউ।

তাই এধরণের দূর্ঘটনা বা ভয়ভীতির হাত থেকে রেহাই পেতে মরা গাছ দুটি অপসারণের দাবি জানিয়ে উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তরের সু নজর কামনা করছেন এলাকার সচেতন নাগরিকগণ।

আরও পড়ুন :সিরাজগঞ্জে বজ্রপাতে ৮ কৃষকের মৃত্যু

সর্বশেষ

জনপ্রিয়