‘রোজা ও ঈদ আমাদের জীবনে ও সাহিত্য সংস্কৃতিতে’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, এপ্রিল ১০, ২০২২ ১০:২৯:১০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
লালকুঠি সাহিত্য পরিষদ এর উদ্যোগে আয়োজিত পবিত্র মাহে রমজান উপলক্ষে ‘ রোজা ও ঈদ আমাদের জীবনে ও সাহিত্য সংস্কৃতিতে’ শীর্ষক আলোচনা ও কবিতা পাঠ অনুষ্ঠান গতকাল ৯ এপ্রিল, শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতিহাসবিদ লেখক গবেষক আশরাফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন কবি মনির উদ্দীন, এহতেশাম পারওয়েজ, কবি মনির উদ্দীন ইউসুফ, গবেষক প্রাবন্ধিক ও সম্পাদক ড. হালিমদাদ খান, কবি. গবেষক. সাপ্তাহিক চলমান বার্তার সম্পাদক ও প্রকাশক  মাহমুদুন্নবী জ্যোতি, কবি মুনশী বোরহান মাহমুদ ও এমদাদুল হক চৌধুরী।

স্বরচিত কবিতা পাঠ ও আলেচনায় অংশ নেন কবি রবিউল মাশরাফি, কবি ও শিল্পী রহমান মাজিদ, কবি হাসনাইন ইকবাল, কবি লোকমান হোসেন জীবন, লালকুঠি সাহিত্য পরিষদ এর সাধারণ সম্পাদক কবি আমিন আল আসাদ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর লেখা যাকাত বিষয়ক ইসলামী সংগীত ‘দে যাকাত, দে জাকাত’ গানটি গেয়ে শোনান কবি, শিশু সাহিত্যিক শাহনেওয়াজ তাবীব, নাতে রাসুল ( সা) পেশ করেন মুক্তিযোদ্ধা কবি রফিক মিয়া, ইসলামী সংগীত পেশ করেন সাইদ আহমদ সাইদ, ক্বেরাত পেশ করেন শিশু শিল্পী ফাহীম।

সভায় আরো উপস্থিত ছিলেন কবি জয়নাল আবেদিন, কবি আলমগীর হোসেন জোয়ার্দার, আবু জাহিদ, লেখক গবেষক সৈয়দ শাকিল আহাদ, প্রামান্য তথ্যচিত্র নির্মাতা সরোয়ার হোসেন, খান মুহাম্মদ খানু প্রমুখ।

আরো পড়ুন : হৃদয় মণ্ডলকে মুক্তি দিন, না হলে আমাকেও গ্রেপ্তার করুন : জাফর ইকবাল

জনপ্রিয়