শিরোনাম

লিলের জালে পিএসজির ৭ গোল

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, আগস্ট ২২, ২০২২ ১০:১৭:৪৫ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ফরাসি লিগ ওয়ানের ম্যাচে রোববার (২১ আগস্ট) রাতে লিলের বিপক্ষে তাদেরই মাঠে খেলতে নেমেছিল প্যারিস সেইন্ট জার্মেই। খেলা শুরু হতে না হতেই কিছু বুঝে ওঠার আগেই ৮ সেকেন্ডের মাথায় লিওনেল মেসির জাদুকরী পাসে লিলের জালে বল জড়িয়ে দেয় কিলিয়ান এমবাপ্পে।

পুরো ম্যাচজুড়ে পিএসজির এই আধিপত্য চলতেই থাকে। ম্যাচে পিএসজির হয়ে এমবাপ্পের হ্যাটট্রিক, নেইমারের জোড়া গোল এবং মেসি-আশরাফ হাকিমির ১ গোলে ৭-১ ব্যবধানের বিশাল জয় পায় ফরাসি চ্যাম্পিয়নরা।

ম্যাচে গোলসংখ্যা বাদ দিলে পিএসজির বিপক্ষে কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছিল লিলে। ম্যাচে বল দখলে পিএসজি এগিয়ে ছিল কেবল ৫২ শতাংশ নিয়ে। এছাড়াও আক্রমণের বেলায় দুই দলই সমান ১৬টি করে আক্রমণ সংগঠিত করে। এরমধ্যে লিলেই গোলমুখে শট নেয় ১০টি। যার কেবল একটি তারা জালে জড়াতে পারে।

অন্যদিকে পিএসজি ৯টি গোলমুখে শট নিয়ে ৭টি থেকে গোল আদায় করে নেয়। যার শুরু এমবাপ্পের সেই রেকর্ড ৮ সেকেন্ডের গোলে। ২০০৬/০৭ মৌসুম থেকে হিসাব রাখার পর এমবাপ্পের চেয়ে এত দ্রুত কেউই গোল দিতে পারেনি।

ম্যাচের ২৭তম মিনিটে গোল নুনো মেন্ডেজের পাস থেকে গোলের দেখা পান মেসিও। পিএসজি এগিয়ে যায় ২-০ গোল ব্যবধানে। ম্যাচে পিএসজির হয়ে বাকি ৫ গোলের প্রত্যেকটিতে অবদান ছিল নেইমারের। যেখানে নিজে ২টি গোল করার পাশাপাশি ৩টি করিয়েছেন তিনি।

যার শুরু ৩৯তম মিনিটে আশরাফ হাকিমিকে দিয়ে গোল করানোর মাধ্যমে। নেইমারের সঙ্গে ওয়ান টু ওয়ানে বল নিয়ে ডান পাশে দিয়ে বক্সে ঢুকে দুর্দান্ত এক গোল করেন হাকিমি। এর ৪ মিনিট পর মেসির শট পরাস্ত হয়ে নেইমারের কাছে আসলে সেটি জালে জড়াতে একদমই ভুল করেননি এই ব্রাজিলিয়ান।

প্রথমার্ধে ৪-০ গোল ব্যবধানে এগিয়ে থাকা পিএসজি দ্বিতীয়ার্ধের ৭ম মিনিটে আরেকটি গোল করে বসে। এবার হাকিমির পাস থেকে নিজের জোড়া গোল পূর্ণ করেন নেইমার। দুই মিনিট পর স্বাগতিক লিলে সান্তনার এক গোল পরিশোধ করে।

ম্যাচের ৬৬তম মিনিটে নেইমারের দ্বিতীয় অ্যাসিস্ট থেকে এমবাপ্পেও পূর্ণ করেন নিজের দ্বিতীয় গোল। ম্যাচ শেষের চার মিনিট আগে নেইমার এবং এমবাপ্পে দুইজনেই নিজেদের হ্যাটট্রিক পূর্ণ করেন। নেইমারের পাস থেকে বল জালে জড়িয়ে দলের সঙ্গে হ্যাটট্রিকের আনন্দ উপভোগ করেন দুই ফুটবলারই।

আরও পড়ুন : দেদারসে বিক্রি হচ্ছে কাতার বিশ্বকাপের টিকেট

সর্বশেষ

জনপ্রিয়