শাবিপ্রবি উপাচার্যের বাসভবনের বিদুৎ বিচ্ছিন্ন; সিলেট আ.লীগের নিন্দা

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, জানুয়ারি ২৪, ২০২২ ১১:১৪:৪২ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্নকারীদের কর্মকাণ্ডে তীব্র নিন্দা জানিয়েছে সিলেট জেলা এবং মহানগর আওয়ামী লীগ। রোববার রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আন্দোলনের যৌক্তিক সমাধানের জন্য যখন আলোচনা চলছে, সে অবস্থায় এরকম কার্যক্রম অন্য কিছুর ইঙ্গিত বহন করে বলে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ মনে করেন। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আন্দোলনের নামে এ ধরনের অমানবিক কর্মকাণ্ডকে কোনো অবস্থাতেই সমর্থন করতে পারে না।

বিবৃতিতে আন্দোলনরত শিক্ষার্থীদের এ ধরণের কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানান সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

গতকাল রোববার রাতে শাবিপ্রবিতে উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে তাঁর পদত্যাগ দাবিতে গত ১৭ জানুয়ারি থেকে আন্দোলন করছেন শাবিপ্রবির শিক্ষার্থীরা। গত বুধবার থেকে একই স্থানে অনশন শুরু করেন ২৪ শিক্ষার্থী।

বাসভবনের সামনে অবস্থানের কারণে গত ১৭ জানুয়ারি থেকেই অবরুদ্ধ অবস্থায় আছেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ। তবে, তাঁর বাসায় প্রতিদিনই শিক্ষক, কর্মকর্তা, পুলিশ ও সাংবাদিকেরা যাওয়া-আসা করছেন।

কিন্তু এখন শিক্ষার্থীরা বলছেন—পুলিশ ছাড়া কাউকেই আর উপাচার্যের বাসভবনে প্রবেশ করতে দেওয়া হবে না।

আরো পড়ুন : শাবিপ্রবি উপাচার্যের অপসারণের দাবি জাপা এমপিদের

জনপ্রিয়