শাহবাগে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২ ৭:১০:২৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
রাজধানীর শাহবাগে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে শাহবাগ মোড়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শাহবাগ মোড়ে সড়ক আটকে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। এতে রাস্তায় যানজট তৈরি হলে পুলিশ লাঠিপেটা করলে আন্দোলনকারীদের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক সাজিদ সেতু বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে। এতে ৮ জন আহত হয়েছেন। পুলিশ কয়েকজনকে আটক করে থানায় নিয়ে গিয়েছিল। তবে তানজিদ নামে একজন ছাড়া সবাইকে ছেড়ে দিয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, আন্দোলনকারীদের অবরোধের কারণে জনগণ ভোগান্তিতে পড়েছিল। অবরোধ প্রত্যাহার না করে সেখানে অবস্থান নিলে পুলিশ তাদের সরিয়ে দেয়। কাউকে আটক করা হয়নি।

এর আগে, এদিন সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে, সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করার দাবি জানায় চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম, বাংলাদেশ নামে একটি সংগঠন।

তারা জানান, করোনায় শিক্ষার্থীরা ২ বছরের বেশি সময় হারিয়েছে। চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবি প্রধানমন্ত্রীর কাছেও জানানো হয়েছে। বিভিন্ন মন্ত্রণালয় থেকে শুরু করে সরকারি বিভিন্ন দপ্তরেও যোগাযোগ করেছি, স্মারকলিপি দিয়েছি। তাতেও কাজ হয়নি। আমরা কী এই দেশের ভাড়াটে নাগরিক?

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর ভারত সফরে দৃশ্যমান অর্জন নেই : মির্জা ফখরুল

জনপ্রিয়