শিক্ষার পাশাপাশি খেলাধুলাকেও প্রাধান্য দিতে হবে : বেগম হাবিবুন নাহার

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, জুন ২২, ২০১৯ ১১:৪১:১৯ অপরাহ্ণ
ছবি : মাসুদ রানা

মাসুদ রানা, মোংলা প্রতিনিধি
মোংলা উপজেলার সকল স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেন, পুর্বে যা হয়েছে এদিকে না তাকিয়ে এখন থেকে মনোযোগ দিয়ে লেখা পড়া করে উচ্চ শিক্ষিত হতে হবে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ, একথা সকলের মনে রাখতে হবে। মাদ্রাসা ও স্কুল কলেজ পড়ুয়া কোমল মতি শিশুদের ক্লাসে শাস্তি না দিয়ে আনন্দ ও বিনোদনের মাধ্যমে শিক্ষক-শিক্ষীকাদের লেখাপড়া শিখাতে হবে। জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ ২০১৯ এর পুরুস্কার বিতারণ অনুষ্ঠানে উপমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশী শিশু বয়সে খেলাধুলাকে রপ্ত করার জন্যই বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা প্রাথমিক ফুটবল টূর্ণামেন্ট’র আয়োজন করা হয়েছে। শারিরীক-মানুষিক বিকাশের প্রয়োজনে সরকার শিক্ষার সাথে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার নির্দেশনা প্রদান করেছে। ফুটবল খেলা এক সময়ে আমাদের দেশে বহুল প্রচলিত খেলা ছিলো। ফুটবলকে এগিয়ে নিতে সরকারের এই প্রয়াস। এই টূর্ণামেন্ট’র মাধ্যমে শিশুরা ইউনিয়ন, উপজেলা এবং জেলা পর্যায়ে খেলে জাতীয় পর্যায়ে অংশ নিতে পারবে।

অনুষ্ঠান শেষে মন্ত্রী উপজেলা সেরা শিক্ষা প্রতিষ্ঠান, সেরা শিক্ষার্থী ও সেরা শিক্ষকদের মাঝে পুরুস্কার বিতরন করেন। সেরা শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে মোংলার মোহসিনিয়া অলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গোলাম মোস্তফা ও সেন্টপলস উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক মনিন্দ্র নাথ হালদার পুরুস্কার গ্রহন করেন। মোংলা বালিকা উচ্চ বিদ্যালয় পুরুস্কার বিতরন অনুষ্ঠানের পুর্বে সকালে মোংলা উপজেলা পরিষদ মাঠে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টূর্ণামেন্ট’র ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে মন্ত্রী এ অনুষ্ঠানে যোগদেন।

চলমান বার্তার অন্যান্য খবর>>

অসৎ ও দুর্নীতিবাজদের বাদ দিয়েই দল সাজাচ্ছি : ওবায়দুল কাদের

বাংলাদেশের সাথে ‘কৌশলগত অংশীদারিত্বকে’ নতুন উচ্চতায় নিতে চায় চীন

হেরে গিয়ে যা বললেন ইংলিশ অধিনায়ক

ইরানকে আক্রমণের অনুমোদন দিয়েও পিছু হটলেন ট্রাম্প

বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত ফাইনাল খেলার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই ও থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার সুমন্ত পোদ্দার। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টূর্ণামেন্টর ফাইনাল খেলায় টাইব্রেকারে দক্ষিণ হলদিবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চাঁদপাই সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৩-২ গোলে পরাজিত করে উপজেলা চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টূর্ণামেন্ট’র ফাইনাল খেলায় চাঁদপাই সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিণ চিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ২-০ গোলে পরাজিত করে উপজেলা চ্যাম্পিয়ন হয়। এর আগে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি শনিবার সকাল ৯টায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুদের ক্যাপসুল খাইয়ে ভিটামিন ’এ প্লাস’ ক্যাম্পেইন’র উদ্বোধন করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস, পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শেখ আব্দুস সালাম, জেলা পরিষদ সদস্য শেখ আব্দুর রহমান, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, মিঠাখালি ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার।

উল্ল্যেখ্য মোংলা উপজেলার ১৪৪টি অস্থায়ী কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হয়। অন্যদিকে শনিবার সকাল ১০টায় মোংলা উপজেলা মৎস্য অফিসের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে ”উপকূলীয় ও সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং ব্যবস্থাপনা বিষয়ক মৎস্যজীবিদের” প্রশিক্ষণ কর্মসুচিতে প্রধান অতিথির বক্তৃতা করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট’র আওতায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসুচিতে বিশেষ অতিথি ছিলেন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক সরোজ কুমার মিস্ত্রি। দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসুচির সমাপনী দিনে সোনাইলতলা ইউনিয়ন এবং মোংলাপোর্ট পৌরসভার অর্ধশতাধিক মৎস্যজীবি উপস্থিত ছিলেন। দুপুর ২টায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি মোংলা সরকারি কলেজ পরিদর্শনে যান। এসময় অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, প্রভাষক শ্যামা প্রসাদ সেন, ড. অসিত বসু, ড. অপর্ণা অধিকারী, প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস উপমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

আরও পড়ুন :মোংলার ছয় ইউনিয়নের দুর্নীতি প্রতিরোধ কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়