শ্রীলংকায় গির্জা ও হোটেলে ভয়াবহ বোমা হামলা, নিহত ১৯০, আহত ২০০

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, এপ্রিল ২১, ২০১৯ ২:৪৫:১২ অপরাহ্ণ
Srilanka
ছবি: বিবিসি

অনলাইন ডেস্ক: শ্রীলংকার রাজধানী কলম্বো এবং আরো কয়েকটি জায়গায় সিরিজ বোমা হামলায় অন্তত ১৩৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে কয়েক শত। দেশটির পুলিশ বলছে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। আহত অন্তত ২০০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খ্রিস্টান ধর্মাবলম্বীরা যখন ইস্টার সানডে পালন করছিল তখন এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় তিনটি গির্জায় অন্তত ছয়টি বিস্ফোরণ হয়েছে। যে গির্জাগুলোতে বিস্ফোরণ হয়েছে সেগুলো কোচ্চিকাডে, নেগম্বো এবং বাট্টিকালোয়ায় অবস্থিত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া নেগম্বোর সেন্ট সেবাস্টিয়ান গির্জার ছাদ বিধ্বস্ত হয়েছে এবং রক্ত ছড়িয়ে আছে।

এছাড়া রাজধানী কলম্বোতে অবস্থিত তিনটি পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণ হয়েছে। এ হোটেলগুলো হচ্ছে – সাংরি লা, চিন্নামন গ্র্যান্ড এবং কিংসবেরি হোটেল।

তবে পুলিশকে উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে শুধু নেগম্বোর গির্জায় ৫০ জনের বেশি নিহত হয়েছে।চিন্নামন গ্র্যান্ড হোটেলটি প্রধানমন্ত্রীর বাসভবনের কাছেই অবস্থিত।

শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা এক বিবৃতিতে জনগণকে শান্ত থাকার আহবান জানিয়েছেন। এখন পর্যন্ত এই হামলার দায় কেউ স্বীকার করেনি।

শ্রীলংকার পুলিশকে উদ্ধৃত করে দেশটির দ্য ডেইলি মিরর পত্রিকা জানিয়েছে,আহতদের মধ্যে বিদেশী পর্যটক রয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন:জনপ্রিয় হয়ে উঠছে গণফোরাম

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ

জনপ্রিয়