শ্রীলঙ্কা ও বাংলাদেশের অবস্থা এক নয় : পরিকল্পনামন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, এপ্রিল ৫, ২০২২ ৫:৫৯:৩০ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় অনেকেই বাংলাদেশকে শ্রীলঙ্কার সঙ্গে মিলিয়ে আমাদের সতর্ক থাকতে বলছেন। কেউ কেউ শ্রীলঙ্কাকে বাংলাদেশের ওপর বসিয়ে দিচ্ছেন, এটা ঠিক নয়। শ্রীলঙ্কা ও বাংলাদেশের পরিস্থিতি এক নয়।

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে আজকের একনেক সভায় ১২ হাজার ১৬ কোটি ৮৮ লাখ টাকার ১২ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশকে মেলাবেন না। কারণ বাংলাদেশ কোনো অপ্রয়োজনীয় প্রকল্পে অর্থ ব্যয় করে না। আমরা অপ্রয়োজনীয় কাজ করি না। দেশের জন্য দেশের মানুষের জন্য যা কল্যাণ তাই করি। শ্রীলঙ্কা ও আমাদের প্রেক্ষাপট এক নয়। কেউ কেউ শ্রীলঙ্কাকে বাংলাদেশের ওপর বসিয়ে দিচ্ছে, এটা গ্রহণযোগ্য নয়।

মন্ত্রী আরও বলেন, শ্রীলঙ্কার বর্তমান অবস্থা নিয়ে অনেক রিপোর্ট দেখছি। আমাদের বিশ্বাস এগুলো কাজে দেবে। আমরা গবেষণা করছি, দেখছি ও শুনছি। তবে আবারও বলছি, শ্রীলঙ্কার অর্থনীতি ও বাংলাদেশের অর্থনীতি এক নয়, কেউ মেলাতে যাবেন না।

আরো পড়ুন : দুই বছরের মধ্যে সবনিম্ন শনাক্ত

জনপ্রিয়