সংবাদ শিরোনামে বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার নয়

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মে ৬, ২০১৯ ৭:৫২:৪৮ অপরাহ্ণ
High Court

অনলাইন ডেস্ক:
বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতে সংবাদ প্রচারের সময় শিরোনাম পড়ার সময় কোনো ধরনের বাণিজ্যিক স্পন্সরের বিজ্ঞাপন প্রচার করা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।

সোমবার এক রিট আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাংক শেখর সরকারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

আদালতের এক আদেশে বলা হয়েছে, আগামী ৩১ আগস্টের পর অর্থাৎ ১ সেপ্টেম্বর থেকে এ রায় মেনে চলার জন্য সব বেসরকারি টেলিভিশন চ্যানেলকে নির্দেশ দিয়েছেন । রায়ের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন ব্যারিস্টার মাসুদ আহমেদ সাঈদ।

উদাহরণ হিসেবে ‘অমুক ব্যাংক বাণিজ্য সংবাদ’, ‘তমুক হাসপাতাল স্বাস্থ্য সংবাদ’- এ ধরনের কোনো টাইটেল স্পন্সর করে আগামী ১ সেপ্টেম্বর থেকে কোনো সংবাদ পরিবেশন করা যাবে না।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মাসুদ আহমেদ সাঈদ। তার সঙ্গে ছিলেন আইনজীবী আবুল কাশেম ও শেখ তাহসীন আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস। চ্যানেল ২৪-এর পক্ষে ছিলেন আইনজীবী আসাদুল ইসলাম।

এ বিষয়ে গণমাধ্যমকে ব্যারিস্টার মাসুদ আহমেদ সাঈদ বলেন, দেশের বেসরকারি টেলিভিশনগুলোতে সংবাদ প্রচারের বিভিন্ন অংশে কোনো ধরনের বাণিজ্যিক স্পন্সরের বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা জারি করে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট।

আরও পড়ুন : হুমকির অভিযোগে বিএনপির ৬ নেতার বিরুদ্ধে মামলা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়