সরকার জনগণের পকেট কেটে নিত্যপণ্যের দাম বাড়িয়েছে : মির্জা ফখরুল

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মে ১, ২০১৯ ৯:০৯:২৬ অপরাহ্ণ
Mirza Fakhrul
নয়াপল্টনে শ্রমিক দলের সমাবেশে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

চলমান অনলাইন ডেস্ক :
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  সরকার নিজেদের দুর্নীতিকে বৈধ করতেই জনগণের পকেট কেটে নিত্যপণ্যের দাম বাড়িয়েছে। এ সময় গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে জনগণের ঐক্য জরুরি উল্লেখ করে সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের শ্রমিক সমাবেশে এসব কথা বলেন মির্জা ফখরুল।

শ্রমের ন্যায্য মজুরি, শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি শ্রমবান্ধব পরিবেশ তৈরির দাবি জানান শ্রমিক নেতারা। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভোট আর গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে প্রয়োজন জনগণের আন্দোলন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নিজের দুর্নীতিকে বৈধতা দেওয়ার জন্য, দুর্নীতি করার জন্য প্রতিটি জিনিসের দাম বাড়িয়েছে সরকার। এই দুর্নীতিবাজ সরকার আমাদের সব অধিকার কেড়ে নিয়েছে, মানুষের পকেট কেটে নিয়ে দুর্নীতি করছে, সম্পদের পাহাড় গড়ে তুলছে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। পোশাকশিল্প সবচেয়ে বেশি আয় করে, তাদের টাকায় বাংলাদেশ চলে। বিদেশে যে শ্রমিক ভাইয়েরা কাজ করেন, তাদের রেমিটেন্সে বাংলাদেশ টিকে আছে। তাদের টাকাগুলোকে এরা লুটপাট করছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘শুধু গণতন্ত্র নয়, স্বাধীনতা ও আমাদের অস্তিত্ব রক্ষার জন্য আজ জনগণের অর্থাৎ শ্রমিক-জনতার ঐক্য জরুরি।’

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এই শ্রমিক দিবসের মধ্য দিয়ে আমরা অধিকার ফিরে পাব, আমরা একটি সুষ্ঠু নির্বাচন ফিরে পাব।

পরে মে দিবস উপলক্ষে নয়াপল্টন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কাকরাইল ঘুরে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হয়।

আরও পড়ুন : দুর্নীতির দায়ে বিমানের এমডিকে বরখাস্ত

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়