সরকার সংকট মোকাবিলায় চেষ্টা চালিয়ে যাচ্ছে : কাদের

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০২২ ৬:২০:২৬ অপরাহ্ণ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

চলমান বার্তা ডেস্ক:
বর্তমান বৈশ্বিক পরিস্থিতির মধ্যেও সরকার স্থিতিশীলতা বজায় রেখে সংকট মোকাবিলায় প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, করোনার মধ্যেই ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সমগ্র বিশ্ব এক মানবিক বিপর্যয়ের মুখোমুখি হয়েছে। মূল্যস্ফীতি বৃদ্ধির কারণে বিশ্বের খাদ্য ও জ্বালানি নিরাপত্তা চরম হুমকির মুখে পড়েছে। নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞার চরম মূল্য দিতে হচ্ছে উন্নয়নশীল, স্বল্পোন্নত ও গবিব দেশসমূহকে। বাংলাদেশও এই সংকটের মুখোমুখি।

তিনি বলেন, বর্তমান বৈশ্বিক পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ সরকার স্থিতিশীলতা বজায় রেখে সংকট মোকাবিলায় প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বৈশ্বিক সংকটের কারণে সাময়িকভাবে বিদ্যুতে রেশনিং ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দেশের চলমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রাখতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়মী লীগের এই নেতা।

কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সরকার সংকট মোকাবিলায় অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি, অতীতের ধারাবাহিকতায় শেখ হাসিনার প্রতি আস্থা অব্যাহত রাখুন। বঙ্গবন্ধু কন্যার গৃহীত সুনির্দিষ্ট পরিকল্পনার প্রতি ধৈর্য ও দায়িত্বশীল আচরণের মাধ্যমে সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই সংকট মোকাবিলায় সক্ষম হব, ইনশাআল্লাহ্।

আরও পড়ুন : যুদ্ধ বন্ধ এবং নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান প্রধানমন্ত্রীর

জনপ্রিয়