সস্ত্রীক করোনায় আক্রান্ত এরদোয়ান

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, ফেব্রুয়ারি ৬, ২০২২ ৫:২৪:১৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
ইউক্রেন থেকে ফেরার দুদিন পর পরীক্ষায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান করোনাভাইরাস পজিটিভ হয়েছেন। শনিবার টুইটারে তিনি নিজেই একথা জানিয়েছেন। সিএনএন ও নিউইয়র্ক টাইমসের।

এরদোয়ান জানান, মৃদু উপসর্গ দেখা দেওয়ার পর তিনি ও তাঁর স্ত্রী এমিনি এরদোয়ান পরীক্ষা করার পর জানতে পারেন তাঁরা উভয়েই ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন।

এরদোয়ান বলেন, ‘আমরা বাড়ি থেকে কাজ চালিয়ে যাব। আমরা আপনাদের দোয়া চাই।’

এরদোয়ান, তাঁর স্ত্রী ও তুরস্কের বেশ কয়েকজন মন্ত্রী বৃহস্পতিবার ইউক্রেনের রাজধানী কিয়েভ সফর করেন। সেখানে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করেন এরদোয়ান।

রাশিয়া, ইউক্রেন সীমান্তে বিপুল সংখ্যক সৈন্য ও যুদ্ধ সরঞ্জাম জড়ো করায় দেশটি মস্কোর আক্রমণের শিকার হতে পারে বলে আশঙ্কা দেখা দিয়েছে। এই নিয়ে রাশিয়া ও পশ্চিমা শক্তিগুলোর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। তার মধ্যেই ইউক্রেনকে কূটনৈতিক সমর্থন ও অস্ত্র দেওয়ার একটি চুক্তি হয়েছে বলে এরদোয়ান ঘোষণা করেছেন।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এরদোয়ানের এই সফর মূলত জেলেনস্কির সরকারের প্রতি সমর্থন জানানোর জন্য হলেও তুরস্কের নেতা রাশিয়া ও ইউক্রেনের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে ভূমিকা পালনের প্রস্তাবও দিয়েছেন। সফরের সময় এরদোয়ান কিয়েভের জার আমলের প্রাসাদ মারিনস্কিতে একটি প্যারেড পরিদর্শন করেন।

সম্ভাব্য সংস্পর্শ সত্ত্বেও জেলনস্কি ও ইউক্রেনের অন্যান্য কর্মকর্তারা তেমন কোনো সংকটে পড়বেন না বলে মনে করা হচ্ছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ও তার বেশ কয়েকজন সহযোগী ২০২০ সালে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

আরো পড়ুন : করোনায় মারা গেলেন কিংবদন্তী শিল্পী লতা মঙ্গেশকর

জনপ্রিয়