শিরোনাম

সাংবাদিক পীর হাবিবুর রহমান আর নেই

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ফেব্রুয়ারি ৫, ২০২২ ৫:১৪:৪৭ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ শনিবার বিকেলে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

বাংলাদেশ প্রতিদিনের জ্যেষ্ঠ প্রতিবেদক রফিকুল ইসলাম রনি এ তথ্য নিশ্চিত করে জানান, আজ বিকেল ৪টা ৮ মিনিটে কর্তব্যরত চিকিৎসকরা তাঁর লাইফ সাপোর্ট খুলে দেন।

পরী হাবিবের পারিবারিকসূত্রে জানা যায়, তাঁর মরদেহ আজ উত্তরার ৪ নম্বর সেক্টরের ৯ নম্বর রোডের বাসায় নেওয়া হবে। এশার নামাজের পর ৪ নম্বর সেক্টরের পার্ক মসজিদে প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। আগামীকাল রোববার বেলা সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। জোহরের নামাজের পর জাতীয় প্রেসক্লাবে তাঁর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নেওয়া হবে।

বেলা তিনটায় সাংবাদিক পীর হাবিবের কর্মস্থল বাংলাদেশ প্রতিদিন কার্যালয়ে নেওয়া হবে। পরদিন সোমবার দুপুর ১২ টায় সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হবে। বাদ যোহর জেলার কেন্দ্রীয় মসজিদে এবং পরে নিজ গ্রাম মাইজবাড়ীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে দাফন করা হবে।

জানা গেছে, গত বছরের অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লানটেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান। এরপর গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। করোনামুক্ত হলেও কিডনির জটিলতায় পীর হাবিব বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সন্ধ্যায় স্ট্রোক করলে তাঁকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ শহরে। তাঁর মৃত্যুতে সাংবাদিক মহলে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

আরো পড়ুন : বাংলাদেশ বিশ্বের কাছে অনুপ্রেরণা

সর্বশেষ

জনপ্রিয়