সাংবাদিক হত্যা মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, এপ্রিল ১৭, ২০২২ ১১:১৩:০৩ পূর্বাহ্ণ
সাংবাদিক মহিউদ্দিন সরকার-প্রধান আসামি রাজু

কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লার স্থানীয় সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম হত্যা মামলার প্রধান আসামি মো. রাজু (৩৫) র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে বলে দাবি করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শনিবার দিবাগত রাতে জেলার আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তের গোলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব-১১ ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২ কুমিল্লার অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, আদর্শ সদর উপজেলার গোলাবাড়ি সীমান্তে সন্ত্রাসীদের একটি দল অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে অভিযান চালায় র‍্যাব। এ সময় সন্ত্রাসীরা র‍্যাবকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়লে আত্মরক্ষায় র‍্যাব পাল্টা গুলি ছোড়ে। এ সময় র‍্যাবের একজন সদস্য এবং রাজু নামের এক সন্ত্রাসী আহত হয়। পরে উভয়কে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক আহত রাজুকে মৃত ঘোষণা করেন।

নিহত রাজু কুমিল্লার আদর্শ সদর উপজেলার বিষ্ণপুর গ্রামের সাদেক মিয়ার ছেলে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

গত ১৩ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লার বুড়িচং উপজেলার ভারত সীমান্তের হায়দারাবাদ এলাকায় সাংবাদিক মহিউদ্দিন সরকারকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাঁকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে এ ঘটনায় নিহত সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমের মা নাজমা আক্তার বাদী হয়ে গত বৃহস্পতিবার রাজুকে প্রধান আসামি করে তিন জনের নাম উল্লেখ করে বুড়িচং থানায় মামলা করেন। এ মামলায় অজ্ঞাতনামা আরও চার-পাঁচ জনকে আসামি করা হয়। এর আগে মনির ও পলাশ নামের এজাহারনামীয় দুজনসহ চার জনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

আরো পড়ুন : আট কেজি ওজনের পেঁপে ফলালেন ড. নজরুল ইসলাম

জনপ্রিয়