সাকিবের জন্য দুঃসংবাদ

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২ ৫:২৯:১৫ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
সর্বশেষ এশিয়া কাপে খেলতে পেরেছিলেন মোটে ২ ম্যাচ। তবে ব্যাট-বল হাতে কার্যকরী থাকায় এশিয়া কাপ শেষেই টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবিকে টপকে উঠে এসেছিলেন শীর্ষে।

সদ্যই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল টাইগাররা। সাকিব এই সিরিজে না খেলে বরং বেছে নিয়েছিল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। আর তাতেই বিপত্তি ঘটলো। এই দুই ম্যাচ না খেলার প্রভাব পড়েছে র‍্যাঙ্কিংয়েও। সাকিবও শীর্ষস্থান হারিয়ে নেমে গেল এক ধাপ।

বুধবার র‍্যাঙ্কিংয়ের সর্বশেষ হালনাগাদ প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি। সেখানে সাকিবকে টপকে শীর্ষে উঠেছেন সেই নবিই। যদিও রেটিং পয়েন্টে কোনো নড়চড় ঘটেনি নবির। ২৪৬ রেটিং পয়েন্টই ধরে রেখেছিলেন তিনি। অপরদিকে সিরিজ না খেলা সাকিব হারিয়েছেন ৫ রেটিং পয়েন্ট। যার ফলে ২৪৩ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেলেন সাকিব।

কেবল অলরাউন্ডারদের র‍্যাঙ্কিং নয় সাকিবের অবনতি হয়েছে ব্যাটিং এবং বোলিং র‍্যাঙ্কিংয়ে। টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ৩ ধাপ পিছিয়ে ৭৫তম অবস্থানে গেলেন তিনি। এছাড়াও বোলিং র‍্যাঙ্কিংয়ে ২ ধাপ পিছিয়ে নেমেছেন ২০তম স্থানে।

এদিকে এই সিরিজে সাকিব না খেললেও ব্যাট এবং বল হাতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দুর্দান্ত ছন্দে আছেন বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়। এরমধ্যে টানা দুই ম্যাচে ব্যাক টু ব্যাক ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন সাকিব।

আরও পড়ুন : স্ত্রীর মামলায় জামিন পেলেন আল-আমিন

জনপ্রিয়