সাকিবের দলের খেলা দিয়ে শুরু হবে আবুধাবি টি-টেন লিগ

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, নভেম্বর ২৩, ২০২২ ৬:০৬:৩১ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
ক্রিকেটের সবচেয়ে দ্রুতগতির ফরম্যাট টি-টেন লিগ। আজ বুধবার থেকে শুরু হচ্ছে ১২ দিন, ৮ ফ্র্যাঞ্চাইজি ও ৩৩ ম্যাচের আবুধাবি টে-টেন লিগ। আজ বুধবার (২৩ নভেম্বর) শুরু হওয়া এই টুর্নামেন্টের পর্দা নামবে ৪ ডিসেম্বর।

এবারের আসরে ডোয়াইন ব্রাভো, অ্যালেক্স হেলস, সুরেশ রায়না, ডেভিড মিলার, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইয়ন মরগানের মতো তারকারা মাঠ মাতাবেন। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হবে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে।

৯০ মিনিটের আশেপাশে শেষ হওয়া টি-টেন ম্যাচগুলো দর্শকদের জন্যও হয়ে থাকে বেশ উপভোগ্য। প্রায় প্রতি বলেই দেখা যায় বাউন্ডারি কিংবা উইকেটের দেখা। এবারের আসরে দর্শকদের বিনোদন দেওয়ার এই কাজ করবেন ১৪০জন ক্রিকেটার।

এবার দলের সংখ্যাও বেড়েছে। যুক্তরাষ্ট্রভিত্তিক দুই ফ্র্যাঞ্চাইজি এসএএমপি আর্মি ও নিউ ইয়র্ক স্ট্রাইকার্স খেলবে। এর সঙ্গে পুরোনো বাংলা টাইগার্স, ডেকান গ্ল্যাডিয়েটর, দিল্লি বুলস, নর্দান ওয়ারিয়র, টিম আবুধাবি ও চেন্নাই ব্রেভার্স তো আছেই।

টুর্নামেন্টের প্রথম দিনে মাঠে নামছেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান, বাংলা টাইগার্সের অধিনায়ক তিনি। তার দল উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে কাইরন পোলার্ডের নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের। দিনের দ্বিতীয় ম্যাচে ডেকান গ্ল্যাডিয়েটরসের সঙ্গে টিম আবুধাবি মুখোমুখি হবে। বাংলাদেশে টি-স্পোর্টসে দেখা যাবে ম্যাচগুলো।

টি-টেন স্পোর্টস ম্যানেজম্যান্টের চেয়ারম্যান শাজি উল মুলক বলেছেন, ‘আমরা রোমাঞ্চিত যে ষষ্ঠ মৌসুমে আবুধাবি টি-টেন পাঁচটি মহাদেশ জুড়ে এত বেশি লোকের বাড়িতে এবং স্ক্রিনে পৌঁছে যাবে। আরও ভক্তদের স্বাগত জানানোর জন্য অপেক্ষা করছি। আবুধাবি টি-টেনের জনপ্রিয়তা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। আমরা আমাদের সকল অনুরাগী এবং অনুগামীদের এই বছর আরও বেশি আনন্দদায়ক অভিজ্ঞতার প্রতিশ্রুতি দিচ্ছি।’

‘ক্রিকেট পরিবার সত্যিই টি-টেন ফরম্যাটকে ভালোবেসেছে। পূর্ণ সদস্য বোর্ড এটার সঙ্গে যোগ দিয়েছে। আবুধাবিসহ, শ্রীলঙ্কা জিম্বাবুয়ের টুর্নামেন্ট, আমরা ২০২৪ সালে সব মিলিয়ে প্রায় পাঁচটি প্রতিযোগিতার দিকে নজর দিচ্ছি। কারণ টি-টেন বিশ্ব মঞ্চে তার ছাপ রাখছে।’

আবুধাবি টি-টেনের সিওও রাজীব খান্না বলেছেন, ‘কোভিড বিধিনিষেধের বাইরে, আবুধাবি টি-টেনের ষষ্ঠ মৌসুমে মাঠে বিস্ফোরক পারফরম্যান্সের সাথে ভক্তদের স্বাগত জানাতে প্রস্তুত। আমরা আশা করি ভক্তদের স্টেডিয়ামে অভিজ্ঞতা দিতে পারব আর ক্রিকেটাররা সেরা ফর্মে আছে, যা একটি রোমাঞ্চকর ও সফল মৌসুমের সৃষ্টি করবে।’

স্কোয়াড
বাংলা টাইগার্স: সাকিব আল হাসান (অধিনায়ক), এভিন লুইস, কলিন মুনরো, হজরতুল্লাহ জাজাই, জো ক্লার্ক, বেনি হাওয়েল, বেন কাটিং, মোহাম্মদ আমির, মাথিশা পাথিরানা, নুরুল হাসান, জ্যাকব লিন্টট, মৃত্যুঞ্জয় চৌধুরী, রোহান মুস্তাফা, চিরাগ সুরি, উমাইর রহমান। আলী, ইয়াসির কলিম, এস শ্রীসান্থ, ইফতিখার আহমেদ, লুইস গ্রেগরি, জ্যাক বল, আফতাব চৌধুরী (প্রধান কোচ), কাজী আরাফাত (বোলিং কোচ), তাতেন্দা তাইবু (সহকারী কোচ), কুনাল মানেক (টিম বিশ্লেষক), মুহাম্মদ ইউসুফ (লজিস্টিক ম্যানেজ), শুভাশিস কর্মকার (ফিজিওথেরাপিস্ট), অরুণকুমার শশী (ম্যাসেজ থেরাপিস্ট), মুহাম্মদ নাঈম (লিয়াজোঁ অফিসার)।

আরও পড়ুন : জয়ের পর ফ্রান্স শিবিরে দুঃসংবাদ

জনপ্রিয়