সাকিবের নতুন নাটকের অবসান

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মার্চ ১২, ২০২২ ১০:৪১:৫৯ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। সবচেয়ে বেশি আলোচনায়ও থাকেন তিনি। কখনো পারফরম্যান্স দিয়ে, আবার কখনো মাঠের বাইরের ঘটনা দিয়ে। দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন কি যাবেন না, তা নিয়ে মাঠ বেশ কিছু দিন সরগরম ছিল।

সম্প্রতি বিসিবি সাকিবকে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দিয়ে দেয়। অথচ দুবাই থেকে ফিরে সাকিব আবার খেলবেন বলে সিদ্ধান্ত নেন। এমন নাটকীয় সিদ্ধান্তে অনেকেই বিস্মিত হন। যে কি না কদিন আগে জানিয়েছিলেন, মানসিক ও শরীরিকভাবে ফিট না হওয়ায় আপতত খেলতে চা না। সে আবার এত দ্রুত সিদ্ধান্ত পাল্টালেন!

দুর্মুখেরা এটিকে সাকিবের আরেকটি নাটকের মঞ্চায়ন বলছেন। সাকিব নিজে বলেছেন, ‘এখন অনেক ভালো অবস্থায় আছি। যেহেতু আমার সামনে পরিষ্কার চিত্রটা আছে। দক্ষিণ আফ্রিকার প্রাকৃতিক সৌন্দর্যে গেলে হয়তো আরো দ্রুত ভালো হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। অনেক সময় হয় তো, না? ভিন্ন জায়গায় গেলে মানসিক অনেক পরিবর্তন হয়। আশা করি, সে রকম কিছু হবে এবং দলের জন্যও ভালো পারফর্ম করতে পারব।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘সে মানসিকভাবে একটু বিপর্যস্ত। এ জন্য সিদ্ধান্ত নিতে একটু সমস্যা হচ্ছে। সে নিজেই স্বীকার করেছে। এটা যখন বলেছে, এরপর আর কোনো কথা নেই। আমাদের পুরো সূচি দেখে বলেছে, আমি সব ফরম্যাটে খেলতে চাই।’

আগামী শুক্রবার থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে। সিরিজের আগে মাত্র চার দিন অনুশীলন নেওয়ার সুযোগ পাবেন ওয়ানডে দলের সদস্যেরা। দেরিতে যাওয়ায় সাকিব অনুশীলনের সুযোগ পাবেন আরো কম। তিন ম্যাচ সিরিজের বাকি দুই ওয়ানডে ২০ ও ২৩ মার্চ। ওয়ানডে শেষে শুরু হবে টেস্ট সিরিজ। দুটি টেস্ট হবে ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল এবং ৮ থেকে ১২ এপ্রিল।

আরো পড়ুন : সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বিসিবি

জনপ্রিয়