সাবেক ক্রিকেটার সামিউর রহমান মারা গেছেন

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, এপ্রিল ১৯, ২০২২ ১২:২৫:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার সামিউর রহমান সামি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। আজ মঙ্গলবার রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।

অনেকদিন ধরেই অসুস্থতার সঙ্গে লড়াই করছিলেন সামিউর রহমান। ব্রেন টিউমার ধরাও পড়েছিল তাঁর। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে কিছুটা উন্নতি হলে বাসায় আনা হয়। কিন্তু এরপর আবারো সমস্যা দেখা দিলে হাসাপাতালে নেওয়া হয়। সেখানেই আজ সকালে মারা যান সামিউর।

বাংলাদেশের জার্সিতে দুটি ওয়ানডে খেলেছিলেন সামিউর রহমান। তবে এটা শুধু সংখ্যার বিচারে কম হলেও মর্যাদায় ছিল বিশেষ। কারণ ১৯৮৬ সালের ৩১ মার্চ মোরাতুয়ায় পাকিস্তানের বিপক্ষে যে ওয়ানডে দিয়ে বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখে, সেই ম্যাচটিতে বাংলাদেশ দলের পেসার ছিলেন সামিউর। এর ছয়দিন পর ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি তাঁর ক্যারিয়ারের দ্বিতীয় ও শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে আছে।

ক্রিকেটার পরিচয়ের পাশাপাশি সামিউরের আরেকটি পরিচয় আছে। তিনি ছিলেন বিসিবির ম্যাচ রেফারি। রেফারি ছিলেন ১১১ ম্যাচে। এ ছাড়া মোট ২৮টি ম্যাচে আম্পায়ারিং করেছেন তিনি।

সামিউর রহমানের মৃত্যুতে আজ সকালে কক্সবাজারে ৪০তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ম্যাচের আগে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আরো পড়ুন : প্রাইম ব্যাংকের কাছে আবাহনীর অসহায় আত্মসমর্পণ

জনপ্রিয়