সিরাজগঞ্জের সলঙ্গায় কৃষক হত্যা দিবস পালিত

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ৯:০৩:৪৫ অপরাহ্ণ

ফারুক হোসেন, স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ
সিরাজগঞ্জের সলঙ্গায় কৃষক লীগের আয়োজনে কৃষক হত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে সলঙ্গা থানা কৃষক লীগের অস্থায়ী কার্যালয়ে এক দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এ সময় কৃষকদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

সলঙ্গা থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক আখতারুজ্জামান সাচ্চু বলেন বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালের ১৫ মার্চ, সারের দাবিতে পুলিশে গুলিতে প্রান হারিয়েছিলেন ১৮ জন নিরীহ কৃষক।

আওয়ামী লীগ সরকারের আমলে এখন কৃষকদের স্যারের জন্য আর আন্দোলন করতে হয়না,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন, কৃষি ও কৃষক বান্ধব সরকারের পক্ষ থেকে লাখ লাখ কৃষক কে বিনা বিনামূল্যে সার বীজ কৃষি উপকরণ দেওয়া হচ্ছে। কৃষিখাতে সরকার প্রতি বছর কোটি কোটি টাকা ভর্তুকি দিচ্ছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সলঙ্গা থানা কৃষক লীগের সভাপতি মোঃ আব্দুল হান্নান নান্নু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সলঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি মোঃ আলহাজ্ব রায়হান গফুর, ও সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান লাভু সঞ্চালনায় বক্তব্য রাখেন, সলঙ্গা থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ আখতারুজ্জামান সাচ্চু, মোঃ ফজলে করিম রিপন, সাংগঠনিক সম্পাদক সলঙ্গা থানা কৃষক লীগ মোঃ ফারুক হোসেন, সাংগঠনিক সম্পাদক সলঙ্গা থানা কৃষক লীগ
মোঃ আঃ ওয়াদুদ হেলালী, প্রচার সম্পাদক সলঙ্গা থানা কৃষক লীগ।

এ সময় আরও উপস্থিত ছিলেন ধুবিল ইউনিয়ন কৃষক লীগের সভাপতি, মোঃ মাসুম বিল্লাহ সাধারন সম্পাদক, মোঃ সেলিম রেজা। রামকৃষ্ণ পুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি, মোঃ মশিউর রহমান সাধারণ সম্পাদক, শওকত আলী নলকা ইউনিয়ন কৃষক লীগের,সভাপতি, মোঃ শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক, মোঃ শহিদুল ইসলাম, সলঙ্গা ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আইনুল হক ও সাধারণ সম্পাদক, মোঃ হাসান প্রমখ।

আরো পড়ুন : সিরাজগঞ্জ জেলা বিএনপির শীর্ষ ১৭ নেতাকে কারাগারে প্রেরণ

জনপ্রিয়