সিরাজগঞ্জে ভেজাল জর্দ্দা তৈরির কারখানার সন্ধান

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, আগস্ট ২৮, ২০২২ ৫:২৩:০৬ অপরাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জ উল্লাপাড়ার আমডাঙ্গায় সরকারি কর ফাঁকি দিয়ে অনুমোদন হীন অবৈধ ও ভেজাল জর্দ্দা তৈরির বিশাল কারখানার সন্ধান পাওয়া গেছে।

জানা যায়, আমডাঙ্গা গ্রামে অনিক নামের এক অসাধু ব্যবসায়ী বিভিন্ন ধরনের ক্যামিক্যাল দিয়ে নোংরা পরিবেশে ঘরের মেঝেতে ধুলাবালির সংমিশ্রণে নানা রকম রং মিশিয়ে দীর্ঘদিন ধরে ভেজাল জর্দ্দা তৈরি করে এলাকার বিভিন্ন হাট বাজারে বাজার জাত করে আসছে।

এই ভেজাল তামাক ও মাদকজাত পন্য সেবন করে মানুষ জটিল ও কঠিন রোগে আক্রান্ত হতে পারে বলে মন্তব্য করেন তামাক গবেষকরা।

এদিকে কারখানার মালিক অনিকুল বলেন, আমাদের সকল বৈধ কাগজ পত্র রয়েছে কিন্তু কাগজ দেখতে চাইলে তিনি এবিষয় এড়িয়ে যান এবং বলেন আপনারা যা পারেন করেন গিয়ে।

অনিকুল অশোকপুরী ও মুক্তি পুরী নামের দুটি আইটেমের জর্দ্দা তৈরি করেন যা দুটি প্রডাক্টের ভ্যাট রেজিষ্ট্রেশন নং একই। ভেজাল কারখানাটির মার্কেটিং নাম দিয়েছেন অধিকারী জর্দ্দা ফ্যাক্টরী। বছর কয়েক আগে এই কারখানায় ভ্রাম্যমান দিয়ে জরিমানা করলেও আবারও ব্যাপক পরিশরে চালিয়েছেন।

বিষয়টি নিয়ে আমডঙ্গা বাজার এলাকায় নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন সচেতন জনতার সাথে কথা বলে জানা তারা বলেন এই অবৈধ ভেজাল কেমিক্যাল যুক্ত তামাকজাত পণ্য সেবন করে মানুষ প্রতিনিয়ত জটিল ও কঠিন রোগে আক্রান্ত হচ্ছে তাই এই সকল অবৈধ ও ভেজাল কারখানা বন্ধ করতে দ্রুত উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্শন করছি।

আরও পড়ুন :রায়গঞ্জে লাফিয়ে বাড়ছে গো-খাদ্যের দাম

জনপ্রিয়