সিরাজগঞ্জে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৮:৩০:৪৫ অপরাহ্ণ

রেজাউল করিম, সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা
ক্ষুদ্র ও মাঝারি শিল্পের পাশাপাশি নারী উদ্যোক্তাদের দ্বারা উৎপাদিত পণ্যের বাজার সম্প্রসারণের লক্ষ্যে সিরাজগঞ্জে মাসব্যাপী এসএমই বাণিজ্য মেলা ২০২২ শুরু হয়েছে।

আজ শুক্রবার বিকেলে সিরাজগঞ্জ ইসলামিয়া সরকারি কলেজ মাঠে মেলার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি (এমপি)।

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট বীরমুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য এর সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেন।

এ সময় সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সাংসদ অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, উল্লাপাড়া আসনের সাংসদ তানভির ইমাম, বেলকুচি ও চৌহালী আসনের সাংসদ আব্দুল মজিদ মন্ডল। অতিরিক্ত জেলা প্রশাসক মনির হোসেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার উপস্থিত ছিলেন।

মনিপুরী তাঁতী শিল্প ও জামদানী বেনারসি কল্যাণ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উন্নয়নের স্বপ্ন নিয়ে শুরু হয়েছে এ মেলা।

মেলায় মিল্ক ভিটাসহ অংশ নিচ্ছে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ১১০ টি স্টল। মেলায় মধ্যে থাকছে ক্ষুদ্র ও কুটির শিল্পের স্টল, মনিপুরী তাঁতী শিল্প ও জামদানী বেনারসীর স্টল, মহিলাদের কসমেটিকস ও কাপড়ের বাহারী সামগ্রীর স্টল।

আরো পড়ুন : সিরাজগঞ্জে মদের লাইসেন্স দেয়ার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ মিছিল

জনপ্রিয়