সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু

সংবাদটি প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, সেপ্টেম্বর ১৩, ২০২২ ১১:২৬:২১ পূর্বাহ্ণ

সিলেট প্রতিনিধি:
পুলিশি হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে সিলেট জেলায় পরিবহণ ধর্মঘট চলছে। সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু হয়। ধর্মঘটে সব ধরনের পরিবহণ বন্ধ রয়েছে।

ছয়টি রেজিস্ট্রার্ড সংগঠনের সমন্বয়ে গঠিত ‘সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ’ পাঁচ দফা দাবিতে আন্দোলন-কর্মসূচির অংশ হিসেবে ধর্মঘট পালন করছে। আজ মঙ্গলবারের মধ্যে দাবি পূরণ না হলে আগামীকাল বুধবার থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন পরিবহণ শ্রমিকরা।

এদিকে মঙ্গলবার সকাল থেকে সিলেট জেলা ও মহানগরের তেমুখি, টুকেরবাজার, বলাউরা, লামাকাজি, চন্ডিপুল, হুমায়ুন রশিদ চত্ত্বরসহ বিভিন্নস্থানে বিক্ষোভ ও পিকেটিং করেন। তেমুখিতে ঢাকা-সিলেট বাইপাস সড়ক ও সিলেট-সুনামগঞ্জ সড়কে ট্রাক দিয়ে ব্যারিকেড তৈরি করে যানচলাচল বন্ধ রেখেছেন পরিবহণ শ্রমিকরা।

পরিবহণ চলাচল বন্ধ থাকায় কর্মস্থল, শিক্ষাপ্রতিষ্ঠানসহ জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষেরা বিপাকে পড়েছেন। বিভিন্ন স্থানে গাড়ির জন্য অপেক্ষমান মানুষ ভিড় রয়েছে।

পরিবহণ শ্রমিকদের পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও উপ-কমিশনার ট্রাফিককে অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া।

এ পাঁচ দফা ছাড়াও অনুমোদনহীন গাড়ি অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়েছেন পরিবহণ শ্রমিকরা। এর আগে গত বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচিসহ বিগত সময়ে বিভিন্ন কর্মসূচি পালন করেন তারা।

আরও পড়ুন :ধর্ম নিয়ে উস্কানির অভিযোগে প্রীতম দাস গ্রেপ্তার

জনপ্রিয়