সীতাকুণ্ডের ডিপোতে থেমে থেমে বিস্ফোরণ

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, জুন ৫, ২০২২ ১১:০১:৩৩ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
সীতাকুণ্ডের বিএম ডিপোর আগুন নেভাতে হিমশিম খেতে হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীদের। প্রাণান্তকর চেষ্টায় কনটেইনারের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও থেমে থেমে বিস্ফোরণের ঘটনা নতুন আতঙ্ক তৈরি করছে। আকাশ থেকে ধোঁয়ার কুণ্ডলী ছাড়া কিছুই দেখা যাচ্ছে না।

সীতাকুণ্ডের কদমরসুল এলাকার আশপাশের এলাকার মানুষের কাছে এ যেন যুদ্ধ পরিস্থিতি। কিছুতেই আগুনের লেলিহান শিখা নিয়ন্ত্রণে আসছে না। ডিপোর বাইরে স্বজনদের খোঁজে ভিড় করেছেন শতাধিক মানুষ। কেউ কেউ আবার ডিপোর ভেতরে প্রবেশ করছেন সাহস নিয়ে।

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ আহমেদ বলেছেন, থেমে থেমে বিস্ফোরণের কারণে আগুন সহজেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। কোন কন্টেইনারে কী ধরনের পণ্য রয়েছে, সেটি নিশ্চিত না হওয়ায় বিলম্ব হচ্ছে আগুন নেভানোর কাজে।

সীতাকুণ্ডে গতকাল শনিবার রাতে বেসরকারি ওই কনটেইনার ডিপোতে আগুনের পর ভয়াবহ বিস্ফোরণ হয়। এ ঘটনায় ফায়ার সার্ভিসের দুই সদস্যসহ এখন পর্যন্ত ১৮ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। দগ্ধ ও আহত দেড় শতাধিক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের ৪৩ জন এবং পুলিশের ১৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার রাত ৯টার দিকে অগ্নিকাণ্ডের পর এ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে কেঁপে ওঠে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা। এ ছাড়া আশপাশের বাড়িঘরের জানালার কাঁচ ভেঙে পড়ে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, বিস্ফোরণে হতাহত ব্যক্তিদের মধ্যে ডিপোর শ্রমিকসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যেরা রয়েছেন।

আরও পড়ুন : সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিস্ফোরণ; ১৮ মরদেহ উদ্ধার

জনপ্রিয়