সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা : স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, আগস্ট ২৭, ২০২২ ৬:০৬:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
সুনির্দিষ্ট তথ্য ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর (র‌্যাব) কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমি সব সময় বলি- তথ্য ও প্রমাণ ছাড়া কিছু বললে, তা বিশ্বাসযোগ্য হবে না।

রাজধানীর একটি হোটেলে ইনার হুইল ক্লাব আয়োজিত পঞ্চম দক্ষিণ এশিয়া সম্মেলন শেষে আজ শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট বাংলাদেশে এসেছিলেন। তিনি আমাদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেছেন। আমাদেরকে কিছু প্রশ্ন আগেই দিয়েছিলেন। তার প্রশ্নের ৭৬ জন গুমসহ অন্যান্য বিষয় আমরা ভিডিও প্রেজেন্টেশন তাকে দেখিয়েছিলাম। কোন দিন কি হয়েছে বিস্তারিত বিষয় তার কাছে তুলে ধরেছি। এসব দেখে তিনি আমাদের কোনো প্রশ্ন করেননি।

তিনি আরও বলেন, সব কিছু বিশ্লেষণ করে মিশেল ব্যাচেলেট মতামত দিয়েছেন। বাংলাদেশ মানবাধিকার লঙ্ঘন করছে না বরং খুব সযত্ন সহকারে দেশ পরিচালনা করছেন প্রধানমন্ত্রী, সে কথাই তিনি বারবার বলেছেন।

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সব সময় বলে আসছি বিএনপি যা বলছে, সেগুলোর কোনো ভিত্তি নেই। তারা সেটার সত্যতা দেখাতে পারেনি।

আরও পড়ুন : আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী

জনপ্রিয়