সুবীর নন্দীর শেষকৃত্য সম্পন্ন

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, মে ৮, ২০১৯ ১০:২৫:৪০ অপরাহ্ণ
Subir Nandi
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক:
কিংবদন্তি সংগীত শিল্পী সুবীর নন্দীর শেষকৃত সম্পন্ন হয়েছে। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর সবুজবাগের বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এর আগে বিকেল ৫টায় তাঁর শেষকৃত্য অনুষ্ঠান (দাহ) শুরু হয়।

সঙ্গীতে একুশে পদকপ্রাপ্ত সুবীর নন্দী মঙ্গলবার ভোররাত সাড়ে চারটায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। গত ৩০ এপ্রিল থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

বুধবার সকাল ৬টা ৫০ মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে করে দেশের এই জনপ্রিয় কন্ঠশিল্পীর মরদেহ ঢাকার হযরত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দর থেকে তাঁর মরদেহ রাজধানীর গ্রিন রোডের গ্রিন ভিউ অ্যাপার্টমেন্টের বাসায় নেয়া হয়।

এরপর ঢাকেশ্বরী মন্দির হয়ে শহীদ মিনারে জনগণের শ্রদ্ধা নিবেদন শেষে তাঁর মরদেহ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন, চ্যানেল আই ও পরে রামকৃষ্ণ মিশনে নিয়ে যাওয়া হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের পরিচালনায় বেলা ১১ টার দিকে সুবীর নন্দীর মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়।

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে। তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।

আরও পড়ুন :

কণ্ঠশিল্পী সুবীর নন্দী মারা গেছেন

শেষ পর্যন্ত জুটি বাঁধতে যাচ্ছেন সালমান-দীপিকা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়