সেই নূপুর শর্মার বিরুদ্ধে দিল্লি পুলিশের মামলা

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, জুন ৯, ২০২২ ২:৫৫:৩২ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্যের দুই সপ্তাহ পর ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বরখাস্ত মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে মামলা হয়েছে।

সমাজের শান্তি বিনষ্ট, অস্থিতিশীলতা তৈরি এবং বিদ্বেষ ছড়ানোর দায়ে বিজেপির এ নেতা ছাড়াও আরও কয়েক জনের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার দিল্লি পুলিশ এ মামলা দায়ের করেছে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মা, একজন সাংবাদিক, সামাজিক যোগাযোগমাধ্যমের কয়েক জন ব্যবহারকারী এবং ধর্মীয় বিভিন্ন সংগঠনের সদস্যদের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে।

হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিজেপির বরখাস্ত করা মুখপাত্র নূপুর শর্মা এবং দলটির দিল্লির গণমাধ্যম শাখার বহিষ্কার হওয়া প্রধান নবীন কুমার জিন্দালের আপত্তিকর মন্তব্যের পর মুসলিম বিশ্বে—বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রচণ্ড সমালোচনা ও কূটনৈতিক চাপের মুখে পুলিশ এ পদক্ষেপ নিয়েছে।

নূপুর শর্মা উত্তর প্রদেশের জ্ঞানবাপি মসজিদ ইস্যুতে গত মাসের শেষের দিকে টেলিভিশনের এক টকশোতে এবং জিন্দাল টুইটারে হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তাঁদের এ মন্তব্যের পর দেশে-বিদেশে প্রচণ্ড সমালোচনার মুখে পড়ে বিজেপি নেতৃত্বাধীন নরেন্দ্র মোদির সরকার।

এনডিটিভি বলছে, দিল্লি পুলিশের বিশেষ সাইবার ইউনিট কারও অভিযোগের ভিত্তিতে নাকি স্বতঃপ্রণোদিত হয়ে এ মামলা দায়ের করেছে সেটি এখনও পরিষ্কার নয়।

আরও পড়ুন : অনাস্থা ভোটে টিকে গেলেন বরিস জনসন

জনপ্রিয়