সৌদির ক্লাবে যোগ দিলেন রোনালদো

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, ডিসেম্বর ৩১, ২০২২ ১১:১৬:৫৬ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
২০২২ সালে শুধু ফুটবল নয়, ব্যক্তিগত জীবনও খুব একটা সুখের হয়নি পর্তুগিজ মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদোর। গত এপ্রিলে সদ্যোজাত পুত্রসন্তান পৃথিবীতে আসার পর মৃত্যুর কোলে ঢলে পড়ার পর তার জীবন এলোমেলো করে দিয়েছিল। তারপর থেকেই সময়টা খারাপ যাচ্ছে তার।

বিশ্বকাপ চলাকালেই গুঞ্জন ছিল সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিচ্ছেন সিআর সেভেন। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। ইউরোপীয় ফুটবল অধ্যায়ের সমাপ্তি করে আরবীয় ক্লাবে পাড়ি জমালেন এই ফুটবলার। দুপক্ষের আলোচনা শেষে আড়াই বছরের চুক্তিতে আল নাসেরে যোগ দিয়েছেন আন্তর্জাতিক ফুটবলের এই রেকর্ড গোলদাতা।

বিশ্বকাপ শুরুর আগে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও কোচ এরিক টেন হাগ প্রসঙ্গে বোমা ফাটান রোনালদো। পরে দুই পক্ষের সমঝোতায় রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করে ক্লাবটি। এরপর থেকেই প্রায় মাস দেড়েক ছিলেন দলবিহীন।

২০০২-০৩ মৌসুমে সিনিয়র ফুটবলে রোনালদোর সিনিয়র ফুটবলে যাত্রা শুরু হয়। ২০০৩ সালে যোগ দেন ওল্ড ট্র্যাফোর্ডে। প্রতিভার ঝলক দেখিয়ে ক্রমেই হয়ে উঠেন বিশ্বসেরাদের একজন। তবে ক্যারিয়ারের সেরা সময়টা কাটান রিয়াল মাদ্রিদের জার্সিতেই। গড়েন ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড। সামনে থেকে অবদান রাখেন একাধিক শিরোপা জয়ে। রেকর্ড ১৮৩ ম্যাচ খেলে করেন রেকর্ড ১৪০ গোল।

বিশ্ব আসরে পাঁচবার খেলেছেন এই ফুটবলার। তবে বরাবরই হতাশ করেছেন পর্তুগিজ সমর্থকদের। মরুর বুকে প্রথম বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় পর্তুগাল।

আরও পড়ুন : পেলেকে চারদিন পরে সমাহিত করা হবে

জনপ্রিয়