স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে থানা ভবন নির্মাণের প্রস্তাব দিলেন জাফরুল্লাহ্ চৌধুরী

সংবাদটি প্রকাশিত হয়েছে : বুধবার, এপ্রিল ২৭, ২০২২ ৫:৩৭:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
থানা ভবন নির্মাণের জন্য দেশের কোথাও জায়গা না পেলে স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে ভবন নির্মাণ করার প্রস্তাব দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বুধবার (২৭ এপ্রিল) তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে অংশ নিয়ে তিনি এ প্রস্তাব দেন।

স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্যে করে ডা. জাফরুল্লাহ বলেন, মাননীয় মন্ত্রী থানা ভবন নির্মাণের জন্য কোথাও জায়গা না পেলে আপনার বাড়ির একটু জায়গা দেন। এতে আপনার সুনাম হবে। অথবা পাশের বহুতল ভবনের চারতলা-পাঁচতলা নিয়ে নেন, সেখানে থানা করেন।

তিনি বলেন, তেঁতুলতলা মাঠ শিশু ও বয়স্কদের ফুসফুস, এ ফুসফুস নষ্ট করতে দেওয়া যাবে না। আমরা সম্মিলিতভাবে মাঠ রক্ষা করবো। এখানে থানা নির্মাণের অন্যায় অনুমতি দিলেই আমরা মেনে নেব না। এখান থেকে অবশ্যই ইট-পাথর সরাতে হবে। না হলে আমরা আরও বৃহত্তর আন্দোলনের দিকে যাব।

এদিকে ‘কলাবাগানে তেঁতুলতলা মাঠ নিয়ে যে আন্দোলন চলছে, সেটি কখনোই মাঠ ছিল না। এটি একটি খাসজমি ছিল’ বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৭ এপ্রিল) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, তেঁতুলতলা যে মাঠ নিয়ে আন্দোলন চলছে, সেটি কখনোই মাঠ ছিল না। এটি একটি খাসজমি। জেলা প্রশাসক থানা ভবন নির্মাণের জন্য এটি বরাদ্দ দিয়েছে।আপাতত এটি পুলিশের সম্পত্তি। তবে যেহেতু আবেদন হয়েছে খেলার মাঠের জন্য, সে কারণেই বিকল্প খোঁজা হচ্ছে। আপাতত থানা ভবনের নির্মাণকাজ হবে না।

আরও পড়ুন : গত ২৪ ঘণ্টায় মৃত্যু নেই, শনাক্ত ২৩

জনপ্রিয়