সড়ক দুর্ঘটনায় সাইমন্ডসের মৃত্যু

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, মে ১৫, ২০২২ ১২:৪৭:১৬ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
শেন ওয়ার্নের পর আরেক অস্ট্রেলীয় গ্রেট ক্রিকেটারের মৃত্যুতে ধাক্কা খেল পুরো ক্রিকেটবিশ্ব। গাড়ি দুর্ঘটনায় রোববার না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার ও দুবারের বিশ্বকাপজয়ী অ্যান্ড্রু সাইমন্ডস। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেটাঙ্গনের সবাই।

শোকাহত বাংলাদেশের ক্রিকেটও। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন লড়াইয়ে নামার আগে সাইমন্ডসের স্মরণে নীরবতা পালন করেছেন বাংলাদেশ ও সফরকারী দলের ক্রিকেটারেরা।

২০০৩ ও ২০০৭ ওয়ানডে বিশ্বকাপ জেতা সাইমন্ডসকে সম্মান জানিয়ে সাগরিকায় এক মিনিট নীরবতা পালন করা হয়। ম্যাচ শুরুর আগে দুই দলের ক্রিকেটারেরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তাঁকে স্মরণ করেন। এ সময় জায়ান্ট স্ক্রিনে ভেসে উঠে সাইমন্ডসের ছবি। তাতে লেখা ছিল, ‘রিমেমবারিং অ্যান্ড্রু সাইমন্ডস ১৯৭৫-২০২২।’

এ ছাড়া অ্যান্ড্রু সাইমন্ডসের পরিবার ও অস্ট্রেলিয়ার ক্রিকেট সম্প্রদায়ের প্রতি সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিবিসির খবর অনুযায়ী, আজ কুইন্সল্যান্ডের টাউন্সভিলের কাছে সাইমন্ডসের গাড়ি দুর্ঘটনাটি ঘটে। অস্ট্রেলিয়া পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে স্থানীয় সময় রাত ১১টা নাগাদ অ্যান্ড্রু সাইমন্ডসের গাড়িটি অ্যালিস রিভার ব্রিজ থেকে বাঁ-দিকে যাওয়ার সময় উলটে যায়। পুলিশের দেওয়া প্রাথমিক তথ্য অনুযায়ী, রাত ১১টা নাগাদ হার্ভে রেঞ্জ রোডে ধরে গাড়িটি যাচ্ছিল। অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁ-দিকে মোড় নেওয়ার সময় গাড়িটি উলটে যায়।

দুর্ঘটনার পরপরই ৪৬ বছর বয়সি অসি ক্রিকেটারকে বাঁচানোর চেষ্টা করা হয়, কিন্তু ঘটনাস্থলেই মৃত্যু হয় সাইমন্ডসের। অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি এক দিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস।

আরও পড়ুন : আলোচনার কেন্দ্রবিন্দুতে সাকিব

জনপ্রিয়