শিরোনাম

হঠাৎ করেই অবসর নিলেন অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, সেপ্টেম্বর ১০, ২০২২ ১০:২৯:১৩ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক:
সম্প্রতি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। এবার অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক অ্যারন ফিঞ্চও একই কাজ করলেন। আগামী বছর ওয়ানডে বিশ্বকাপে তাঁর নেতৃত্ব দেওয়ার কথা থাকলেও আচমকা এই ফরম্যাট থেকে অবসর নিয়ে নিলেন অসি অধিনায়ক।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে খবরটি নিশ্চিত করা হয়েছে। তবে ওয়ানডে ছাড়লেও টি-টোয়েন্টিতে আছেন ফিঞ্চ। সংক্ষিপ্ত ফরম্যাটে অসিদের নেতৃত্বও দেবেন তিনি।

আগামীকাল রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া। ওই ম্যাচটিই হবে অস্ট্রেলিয়ার জার্সিতে ফিঞ্চের শেষ ওয়ানডে ম্যাচ।

এক বিবৃতিতে বিদায়ের বার্তা দিয়ে বলেছেন, ‘দুর্দান্ত সময় কেটেছে, অবিশ্বাস্য সব স্মৃতি জমা হয়েছে। দুর্দান্ত ওয়ানডে দলের অংশ হতে পারা আমার জন্য সৌভাগ্যের। আমার সঙ্গে যারা খেলেছে, যারা পেছনে ছিল সবার প্রতি কৃতজ্ঞতা। পরের বিশ্বকাপ জিততে নতুন নেতা খুঁজে নিয়ে এগিয়ে যাওয়ার এটাই সেরা সুযোগ।’

এই ফরম্যাটে অসিদের ৫৪ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ফিঞ্চ। এ ছাড়া মোট ১৪৫ ম্যাচ খেলে করেছেন ১৭টি সেঞ্চুরি। ওয়ানডে অস্ট্রেলিয়ার হয়ে তারচেয়ে বেশি সেঞ্চুরি আছে কেবল কিংবদন্তি রিকি পন্টিংয়ের। তার সেঞ্চুরি হলো ২৯টি। এরপর ডেভিড ওয়ার্নার ও মার্ক ওয়াহর ১৮টি করে।

২০১৩ সালে ওয়ানডে অভিষেক হয় ফিঞ্চের। এই ফরম্যাটে ৩৯.১৩ গড়ে ৫ হাজার ৪০১ রান করেছেন ফিঞ্চ। সর্বোচ্চ ব্যক্তিগত রান অপরাজিত ১৫৩।

আরও পড়ুন : মিয়াঁদাদের ছক্কার কথা মনে পড়ল বাবরের

সর্বশেষ

জনপ্রিয়