হার দিয়ে মৌসুম শেষ করলো রিয়াল মাদ্রিদ

সংবাদটি প্রকাশিত হয়েছে : সোমবার, মে ২০, ২০১৯ ১১:৫১:৫৪ পূর্বাহ্ণ
Real
ছবি : সংগৃহীত

অনলাইন স্পোর্টস ডেস্ক:
হতাশাময় হার দিয়ে মৌসুমের শেষ করল রিয়াল মাদ্রিদ। স্থানীয় সময় দুপুরে অনুষ্ঠিত ম্যাচটিতে ২-০ গোলে হেরেছে স্বাগতিকরা। এর আগে জানুয়ারিতে প্রথম দেখায় বেতিসের বিপক্ষে ২-১ গোলে জিতেছিল রিয়াল।

মৌসুমে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামার আগে জয় নিয়ে জিদানের কণ্ঠে ছিল আত্মবিশ্বাসের সুর। কিন্তু তাঁর শিষ্যরা গোটা বার্নাব্যুকে দেখাল উল্টো চিত্র। ম্যাচজুড়ে বাজে পারফরম্যান্স দর্শকদের বারবারই হতাশ করেছে। ৯০ মিনিটের ম্যাচে এক মুহূর্তের জন্যও অতিথিদের পরীক্ষায় ফেলতে পারেনি বেনজেমা-ইসকোরা। কয়েকবার প্রতিপক্ষের ডি-বক্সে আক্রমণে গিয়েও ভারসাম্য ধরে রেখে বল ঠিকানায় পাঠাতে পারেননি তারা।

অবশ্য বাকিদের চেয়ে আলাদা ছিলেন কেইলর নাভাস। গোলবার আগলে রেখে পাঁচ-ছয়টি গোল সেভ করেছেন তিনি। নয়তো হাফ-ডজন গোল ব্যবধানেই হারতে হতো রিয়ালকে। ম্যাচ শেষে নিজের কর্মের জন্য বেশ অভিবাদনও পেলেন নাভাস। কিন্তু সেই অভিবাদন তিনি যেভাবে হাত উচিয়ে নিলেন তাতে বুঝতে বাকি রইল না যে, রিয়ালে নিজের শেষ ম্যাচটাই খেলে ফেললেন এই গোলরক্ষক।

মৌসুমের শুরুর রোগ আজ নতুন করে মাথায় চেপে বসেছে জিদান শিষ্যদের। সেই সুযোগটা কাজে লাগিয়েছে বেতিস। বিরতির পর ১৫ মিনিটের মধ্যে পরপর দুবার রিয়ালের জালে বল পাঠিয়ে ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে নেয় অতিথিরা। ম্যাচের ৬১তম মিনিটে গোটা সান্তিয়াগোকে স্তব্ধ করে এগিয়ে যায় রিয়াল। মাঝ মাঠ থেকে বল নিয়ে জোরালো শটে দলকে এগিয়ে নেন স্প্যানিশ ফরোয়ার্ড লোরেন মোরোন। ১৪ মিনিট পর দ্বিতীয় দফায় রিয়ালের জালে বল পাঠিয়ে দলের জয় নিশ্চিত করেন জেসে রুদ্রিগেস।

দ্বিতীয় মেয়াদে বার্নাব্যুতে আসা জিদানের অধীনে মৌসুমের শেষ ১১টি ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদ। যার মধ্যে পাঁচ জয়ের বিপরীতে ছয়টিতেই জয়হীন ইউরো চ্যাম্পিয়নরা। চারটিতে হার। আসরে এটি তাদের ১২তম পরাজয়। ৩৮ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করল রিয়াল মাদ্রিদ।

অবশ্য এই মৌসুমে হারের তিক্ত সময়গুলোতেও নিজেদের মাঠে শেষ পাঁচ ম্যাচেই জিতেছিল রিয়াল। কিন্তু মৌসুমের শেষ দিনে সেখানেও মিলল হতাশার পরাজয়। এমন ফলাফল জিদানকে তো চিন্তায় ফেললই সঙ্গে রিয়ালের ভবিষ্যৎ নিয়েও শঙ্কার প্রশ্ন রেখে গেল!

আরও পড়ুন :

ট্রফি জয়ের প্রতিক্রিয়ায় নিরব মাশরাফি

 

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়