হেরেও গিয়েও পিএসজি’র ইতিহাস!

সংবাদটি প্রকাশিত হয়েছে : শনিবার, মে ২৫, ২০১৯ ১২:৪০:৩২ অপরাহ্ণ
PSG
ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক
হেরে গিয়েও ইতিহাস গড়লেন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি লিগ ওয়ানে মৌসুমের শেষ ম্যাচে স্তাদ দে রাঁসের কাছে ৩-১ গোলে হেরে গেছে তবে এই পরাজয় সত্ত্বেও এক নতুন ইতিহাস গড়েছে প্যারিসের দলটি।

৫৯তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের একমাত্র গোলটির পর ফ্রান্সের শীর্ষ লিগে প্রথম দল হিসেবে এক মৌসুমের সবগুলো (৩৮) ম্যাচেই গোলের অনন্য কীর্তি গড়েছে পিএসজি।

ইতিহাস গড়ার পাশাপাশি অবশ্য মৌসুমের শেষ ৯ ম্যাচে মাত্র ৩ জয়ের লজ্জাও সইতে হচ্ছে টমাস টুখেলের দলকে। শেষ ম্যাচে হারার পর ৩৮ ম্যাচে ২৯ জয় ও চার ড্রয়ে ৯১ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল পিএসজি। দিনের অপর ম্যাচে রেনের মাঠে ৩-১ গোলে হেরে ৭৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে লিল।

এদিকে দলের পরাজয়ের রাতেও উজ্জ্বল এমবাপ্পে। ফরাসি চ্যাম্পিয়নদের ফের একবার মুকুট এনে দেওয়ার পেছনে মূল ভূমিকা রেখেছেন এই বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড। সেই সঙ্গে প্রথমবারের মতো ফরাসি লিগের শীর্ষ গোলদাতার খেতাবও জিতে নিয়েছেন তিনি।

এই মৌসুমে লিগে ৩৩ গোল করেছেন এমবাপ্পে। ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে তার আগে আছেন একমাত্র বার্সা তারকা লিওনেল মেসি (৩৬), যিনি এরইমধ্যে ইউরোপিয়ান গোল্ডেন শু জিতে নিয়েছেন।

আরও পড়ুন :

মাঠেই নামাজ আদায় করলেন মাশরাফিরা

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়