হেরে গিয়েও যে রেকর্ড করলো বাংলাদেশ

সংবাদটি প্রকাশিত হয়েছে : শুক্রবার, জুন ২১, ২০১৯ ৯:০৮:৪৯ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক:
অস্ট্রেলিয়ার কাছে ৪৮ রানে হেরে গিয়েও একটি রেকর্ড গড়েছে লাল-সবুজের দল। যা ওয়ানডে ইতিহাসে বাংলাদেশের সর্বোচ্চ এবং বিশ্বকাপে দ্বিতীয় ইনিংসে তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ।

নটিংহামে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর অসাধারণ ব্যাটিং ঝড়ে বাংলাদেশ এই সংগ্রহ গড়ে। যদিও শেষ পর্যন্ত ম্যাচটি জিতে পারেনি।

হারলেও মন জয় করে নিয়েছেন মুশফিক-মাহমুদউল্লাহরা। বিশেষ করে পঞ্চম উইকেট জুটিতে মুশফিক ও মাহমুদউল্লাহ ১২৭ রানের দারুণ একটি পার্টনারশিপ গড়ে আশা জাগিয়েছিলেন। মাহমুদউল্লাহ ৫০ বলে ৬৯ রানের চমৎকার একটি ইনিংস খেলে সাজঘরে ফেরেন। আর মুশফিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন অসাধারণ সেঞ্চুরি করে। তিনি ৯৭ বলে ১০২ রান করেন।

চলমান বার্তার অন্যান্য খবর>>

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শীর্ষে নিউজিল্যান্ড

নিখোঁজের ১১ দিন পর উদ্ধার হল সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে সৌরভ

তবে শুরুতে সৌম্যের রান আউটটা ছিল দুর্ভাগ্যজনক। আরো দুর্ভাগ্যজনক হচ্ছে সাকিবের আউট। ধারাবাহিকভাবে দারুণ শুরু করেন সাকিব। কিন্তু ওয়ার্নারের কাছে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি।

অর্ধশতক করে রানটাকে বড় করতে পারেননি তামিম। স্টার্কের বলে বোল্ড হন তিনি। ৭৪ বলে ৬২ রান করেন তিনি। লিটন দাস এসে থিতু হয়ে মারতে চেয়েছিলেন। কিন্তু জাম্পার বলে এলবিডব্লিউ হন তিনি। ১৭ বলে ২০ রানে আউট হন তিনি।

সৌম্যের পর তামিমের সঙ্গে যোগ দেন সাকিব। শুরুটা আগের ম্যাচগুলোর মতোই ছিল। দেখেশুনে শুরুটা করেন সাকিব। কিন্তু সাকিবকে নিয়ে আলাদা প্রস্তুতি ছিল অস্ট্রেলিয়ার। ওই পরীক্ষায় পাস করলেন ফিঞ্চ-ওয়ার্নাররা। স্টোয়িনসের স্লোয়ারটা মিড অফের দিকে তুলে দেন সাকিব। ওয়ার্নার ভুল করেননি। ৪১ রানে সাকিব ক্যাচ দেন ওয়ার্নারের কাছে।

চতুর্থ ওভারে দুর্ভাগ্যজনকভাবে রান আউট হলেন সৌম্য। কামিন্সের বলটা মিড অনে ঠেলে দিয়েই রান নিতে চাইলেন তামিম। ক্ষিপ্র গতিতে স্ট্যাম্প ভেঙে দেন ফিঞ্চ। ততক্ষণে জায়গায় পৌঁছাতে পারেননি সৌম্য।

মাশরাফির বলে ক্যাচ দিয়েছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ম্যাচের শুরুর দিকের ঘটনা। সাব্বির তা ধরতে পারেননি। গুনে গুনে মাশুল দিল বাংলাদেশ। সেই ওয়ার্নার থামলেন ১৬৬ রানে। ওয়ার্নারের মতো খেলেছেন খাজাও। তিনি থেমেছেন ৮৯ রানে। শেষ দিকে ম্যাক্সওয়েল তুললেন ঝড়। মাত্র ১০ বলে করেছেন ৩২ রান! এতেই রান হয়ে গেল পাঁচ উইকেটে ৩৮১।

আরও পড়ুন :ভালো খেলে হারলো বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়