হ্যারি ও মেগানের সন্তানের নাম রাখলেন ‘আর্চি’

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, মে ৯, ২০১৯ ১১:৩৬:২২ পূর্বাহ্ণ
Megan
হ্যারি ও মেগানের প্রথম সন্তানের মুখ দেখছেন রানি দ্বিতীয় এলিজাবেথ ও ডিউক অব এডিনবার্গ। ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক:
প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের সন্তানের নাম রাখা হয়েছে। ছেলের নাম রাখা হয়েছে ‘আর্চি’। পুরো নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। নাম ঘোষণার সময় ছেলে আর্চির ব্যাপারে মা মেগান বলেন, ‘ও এত মিষ্টি, খুব শান্ত। এটা জাদু, সত্যিই খুব বিস্ময়কর।’ আজ বৃহস্পতিবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ কথা জানা যায়।

আর্চি নামের অর্থ হলো ‘নিখাদ’, ‘প্রত্যয়ী’, ‘সাহসী’। এ নামটি যুক্তরাষ্ট্রের চেয়ে যুক্তরাজ্যে বেশি জনপ্রিয়। এটি আর্চিবল্ড শব্দের সংক্ষিপ্ত রূপ।

রানি দ্বিতীয় এলিজাবেথ ও ডিউক অব এডিনবার্গ উইন্ডসর ক্যাসেলে হ্যারি-মেগানপুত্রকে প্রথমবারের মতো দেখতে যাওয়ার পর শিশুটির নাম রাখার ঘোষণা এলো। নিজেদের প্রথম সন্তানের নামের সঙ্গে লর্ড বা আর্ল ওব ডাম্বারটনজাতীয় কোনো খেতাব ব্যবহারের ব্যাপারে আগ্রহী নয় হ্যারি ও মেগান।

বিবিসির রাজপরিবার বিষয়ক প্রতিনিধি জনি ডায়মন্ড বলেন, ‘নামের সঙ্গে খেতাব বা পদবি ব্যবহার করতে না চাওয়ার মধ্যে একটি শক্তিশালী ইঙ্গিত আছে যে, তাঁরা আনুষ্ঠানিকভাবে রাজবংশীয় করে নিজেদের সন্তানকে বড় করতে চাইছেন না।’

মেগান বলেন, ‘এ দুনিয়ায় খুব অসাধারণ দুজন মানুষ আমার সঙ্গী। আমি সত্যিই সুখী।’ অন্যদিকে বাবার অনুভূতি প্রকাশ করতে গিয়ে প্রিন্স হ্যারি বলেন, ‘এটা দুর্দান্ত। বাবা-মা হওয়া সত্যিই অসাধারণ।

আরও পড়ুন :

পুত্র সন্তানের জন্ম দিলেন মেগান

৫৫ হাজার টাকায় বিমান বানালেন খৈ-বিক্রেতা যুবক

Leave a Reply

Your email address will not be published.

জনপ্রিয়