১০ পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ : মিরাজ

সংবাদটি প্রকাশিত হয়েছে : রবিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২২ ৯:০৬:৪৩ অপরাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
আগামী বছর ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে চায় বাংলাদেশ। আসরে খেলতে আফগানিস্তান সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। তাই সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জয়ের ওপর গুরুত্বারোপ করেছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ হওয়ায় প্রত্যাক ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই এই ম্যাচ থেকে ১০ পয়েন্ট পেতে চায় বাংলাদেশ।

ভারতে হবে ২০২৩ বিশ্বকাপ। চলতি সিরিজে বাংলাদেশ প্রথম দুই ম্যাচে যথাক্রমে চার উইকেট এবং ৮৮ রানে হারিয়েছে আফগানিস্তানকে।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে বাংলাদেশ। কাল জিতলে অবস্থান আরো শক্ত হবে বাংলাদেশের অবস্থান।

এরপর দক্ষিণ আফ্রিকা যাবে টাইগাররা। সেখান থেকে ফিরে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে। ২০১৪ সাল থেকে বাংলাদেশ ঘরের মাঠে ১৩টি দ্বিপাক্ষিক সিরিজ খেলে মাত্র একটিতে হেরেছে, সেই একটি হার ইংল্যান্ডের কাছে। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে জয় বিশ্বের যেকোনো দলের জন্যই কঠিন।

সব বিষয় বিবেচনা করে মিরাজ আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচটিকে হালকাভাবে নিতে নারাজ মিরাজ।

এ ব্যাপারে মিরাজ বলেন, ‘আমরা সিরিজ জিতলেও, ১০ পয়েন্ট অনেক বেশি গুরুত্বপূর্ণ। পয়েন্ট টেবিলের শীর্ষ আট দল সরাসরি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করবে। এটা খুব ভালো যে আমরা সিরিজ জিতেছি। আমাদের পরবর্তী লক্ষ্য তৃতীয় ম্যাচ জিতে ১০ পয়েন্ট নেওয়া। সামনে আরো অনেক বড় চ্যালেঞ্জ আসবে। আমরা যদি এই ১০ পয়েন্ট নিতে পারি, তবে সামনের চ্যালেঞ্জগুলো আমাদের জন্য সহজ হবে।’

আফগানিস্তান সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতেছে বাংলাদেশ। তবে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়েকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে টাইগাররা। ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করতে পারেনি। প্রথম দুই ম্যাচে জয়ের পর শেষ ওয়ানডেতে লঙ্কানদের কাছে হারে বাংলাদেশ।

আরো পড়ুন : আফগানিস্তানের বিরুদ্ধে দাপুটে জয়ে সিরিজ জিতল বাংলাদেশ

জনপ্রিয়