২২ ফেব্রুয়ারি খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান!

সংবাদটি প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৭, ২০২২ ১১:০০:১০ পূর্বাহ্ণ

চলমান বার্তা ডেস্ক
নভেল করোনাভাইরাসের সংক্রমণ কমতে থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষে মত দিয়েছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

গতকাল বুধবার রাত ১০টা থেকে প্রায় এক ঘণ্টা জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ শিক্ষা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। ওই বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

পরামর্শক কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লা বৈঠক শেষে গণমাধ্যমকে বলেন, কোভিড সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়টি বিবেচনা করা যেতে পারে। এবং সরকার চাইলে ২২ ফেব্রুয়ারি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারে বলে জানান তিনি।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে জানাতে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা এ সময় উপস্থিত থাকবেন। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

এর আগে গতকাল বুধবার দুপুরে শিক্ষামন্ত্রী জানান, চলতি মাসেই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তিনি চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত ২১ জানুয়ারি থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

আরো পড়ুন : এইচএসসি ও সমমানের ফলাফল; গতবারের চেয়ে জিপিএ-৫ বেড়েছে

জনপ্রিয়